Pallibarta.com | ফেনীতে টিকা নিতে নারী ও পুরুষের লম্বা লাইন - Pallibarta.com

রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

ফেনীতে টিকা নিতে নারী ও পুরুষের লম্বা লাইন

ফেনী আলিয়া মাদ্রাসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রের সামনে মিজান ময়দানে আজ রোববার সকালে টিকার জন্য মানুষের ছিল দীর্ঘ লাইন। তবে পুরুষের তুলনায় নারীর সংখ্যা ছিল দ্বিগুণের বেশি। তবে লাইনে দাঁড়ানো লোকজনের মুখে মাস্ক থাকলেও সবাই গা–ঘেঁষাঘেঁষি করে দাঁড়ান।

সকাল সাতটা থেকে টিকার জন্য নারী-পুরুষ লাইন ধরে দাঁড়াতে শুরু করেন। ৯টার মধ্যে ৪০০ থেকে ৫০০ মানুষ লাইনে দাঁড়িয়ে যান, যা ওই কেন্দ্রের জন্য বরাদ্দকৃত টিকার চেয়ে দ্বিগুণের বেশি। কেন্দ্রটি ফেনী পৌরসভার মিজান ময়দান ও বারাহিপুর এলাকা নিয়ে গঠিত ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের জন্য নির্ধারিত ছিল।
কেন্দ্রে শুধু ওই ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের জন্য বরাদ্দ ছিল ২০০ টিকা। ফলে অন্য ওয়ার্ড থেকে বা কাজের সুবাদে ফেনীতে বসবাসকারী অন্য কোনো জেলার লোক এখানে টিকা নিতে গেলে তাঁদের ফেরত যেতে হয়েছে। এ ছাড়া ওই ওয়ার্ডের বাসিন্দা হয়েও অনেকে টিকা নিতে না পেরে ফেরত গেছেন।

১২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ছালেহা খাতুন সকাল ৮টায় লাইনে দাঁড়িয়ে বেলা সাড়ে ১০টায় জানতে পারেন, তিনি এখানে টিকা পাবেন না। সেখানে কর্মরত স্বেচ্ছাসেবীরা তাঁকে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের সঙ্গে যোগাযোগ বা সরকারি নিয়ম অনুযায়ী নাম নিবন্ধনের পরামর্শ দেন। একইভাবে খুলনার সুফিয়া বেগম ফেনীতে সপরিবার ভাড়া বাসায় থাকেন। অন্যের বাসায় কাজ করেন। স্বামী দিনমজুর। তিনিও ওই কেন্দ্রে টিকা নিতে গেলে তাঁকেও একই পরামর্শ দিয়ে বিদায় করা হয়।
সূত্র : প্রথমআলো

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০