Pallibarta.com | ফুড ডেলিভারির ব্যবসায় নামছে টিকটক - Pallibarta.com

বুধবার, ১৮ মে ২০২২

ফুড ডেলিভারির ব্যবসায় নামছে টিকটক

ফুড ডেলিভারির ব্যবসায় নামছে টিকটক

ভাইরাল হওয়া খাবার নিয়ে নতুন সেবা চালু করছে স্যোশাল মিডিয়া প্ল্যাটফর্ম টিকটক।ব্লুমবার্গের খবরে বলা হয়েছে, যেসব খাবার টিকটকে ভাইরাল হয়েছে সেসব খাবার নিয়ে রেস্তোরাঁ তৈরি করবে স্যোশাল অ্যাপটি।

আগামী বছর যুক্তরাষ্ট্রজুড়ে ‘টিকটক কিচেন’ নামক ব্রান্ডে রেস্তোরাঁটি চালু করা হবে। রেস্তোরাঁটি পছন্দমতো খাবার অর্ডার ও খাবার পৌঁছে দিতে কাজ করবে। এরইমধ্যে টিকটক এই পরিকল্পনা বাস্তবায়নে কাজও শুরু করেছে।রেস্তোরাঁগুলোর মেন্যুতে ভাইরাল হওয়া বেকড ফেটা পাস্তা, স্ম্যাশ বার্গার, কর্ন রিবস এবং পাস্তা চিপসের মতো অনেক খাবার থাকবে।টিকটক কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী বছরের মার্চ থেকে এসব খাবারের জন্য যুক্তরাষ্ট্র জুড়ে কমপক্ষে ৩০০টি রেস্তোরাঁ খোলা হবে। রেস্তোরাঁটির সেবা হবে অনলাইনভিত্তিক।

ফুড ডেলিভারির ব্যবসায় নামছে টিকটক

এজন্য টিকটক ভার্চুয়াল ডাইনিং কনসেপ্টস ও গ্রাবহাব নামক দুটি প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারিত্ব করেছে।অ্যাপটি আগামী ২০২২ সালের মধ্যে এক হাজার রেস্তোরাঁ চালুর পরিকল্পনা করেছে।

রান্নার প্রতিভাকে কাজে লাগাতে টিকটক এই পরিকল্পনা করছে। এছাড়া এটির মুনাফা পুনঃবিনিয়োগ করার পরিকল্পনা করছে বলে জানিয়েছে। উদ্যোগটির আনুষ্ঠানিক নাম রাখা হয়েছে ‘টিকটক কিচেনস’।

টিকটকের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইনভিত্তিক খাবারগুলোর এই অ্যাপে প্রতি তিন মাস পর ফুড ট্রেন্ড ও খাবারের দাম হালনাগাদ করা হবে। পাশাপাশি যুক্তরাষ্ট্রের যে কোনো রেস্টুরেন্ট ‘মার্কেট অংশীদার’ হিসেবে টিকটকের কাছে আবেদন জানাতে পারবে।

যুক্তরাষ্ট্রে প্রতি মাসে গড়ে ১৩ কোটি সক্রিয় ব্যবহারকারী যুক্ত থাকেন টিকটকে। চলতি বছরের জুলাইয়ে বিশ্বজুড়ে ৩০০ কোটি বার টিকটক অ্যাপ ডাউনলোড করা হয়েছিল।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১