Pallibarta.com | ফিটনেস প্রেমীদের জন্য নতুন স্মার্টওয়াচ - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

ফিটনেস প্রেমীদের জন্য নতুন স্মার্টওয়াচ

ফিটনেস প্রেমীদের জন্য নতুন স্মার্টওয়াচ-pallibarta পল্লিবার্তা

বাজারে একের পর এক স্মার্টওয়াচ ওয়াচ প্রেমীদের মন ভালো করছে। বিখ্যাত সব কোম্পানি নিয়ে আসছে তাদের আপডেট সব স্মার্টওয়াচগুলো। এবার গার্মিন লঞ্চ করল তাদের নতুন স্মার্টওয়াচ গার্মিন ভিভোস্মার্ট ৫ (Garmin Vivosmart 5)। ব্যবহারকারীর দৈনন্দিন কার্যকলাপের তালিকা তৈরির পাশাপাশি এতে থাকছে একাধিক হেলথ ফিচার এবং স্পোর্টস মোড।

নতুন গার্মিন ভিভোস্মার্ট ৫ স্মার্টওয়াচে রয়েছে ৬৬ শতাংশ বড় ও উজ্জ্বল ডিসপ্লে, যাতে টেক্সট বড় করে দেখা যাবে এবং খুব সহজেই টাচস্ক্রিন ব্যবহার করা যাবে। শুধু তাই নয়, ঘড়িটি ইন্টারচেঞ্জবল ব্র্যান্ডের সঙ্গে এসেছে। ফলে ইউজাররা পছন্দমতো এর ব্যান্ড পরিবর্তন করতে পারবেন।

হেলথ ফিচার হিসেবে থাকছে পালস অক্সিমিটার, ২৪x ৭ হার্ট রেট মনিটর, বডি ব্যাটারি এনার্জি মনিটর, স্ট্রেস মনিটর ইত্যাদি। বেসিক স্মার্টওয়াচের মতো ঘড়িটি স্টেপ কাউন্ট এবং ক্যালোরি নিরীক্ষণ করতে সক্ষম। এছাড়া এতে ইনবিল্ট স্পোর্টস মোড উপলব্ধ। যার মধ্যে থাকছে ওয়াকিং, পুল সুইমিং, সাইক্লিং, যোগা ইত্যাদি। ঘড়িটির অন্যান্য ফিচারের মধ্যে উল্লেখযোগ্য স্মার্ট নোটিফিকেশন, ক্যালেন্ডার রিমাইন্ডার এবং সেফটি ফিচার, যাকে একটি সিঙ্গেল বাটন প্রেস করে এক্টিভ করা যাবে।

স্মার্টওয়াচটি সুইম এবং শাওয়ার প্রুফ। সংস্থার মতে, এটি একবার চার্জে সাতদিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। তবে সেক্ষেত্রে পালস অক্সিমিটার এবং স্লিপ ট্র্যাকার বন্ধ রাখতে হবে। আবার ব্যবহারকারীর স্বাস্থ্যের খেয়াল রাখার জন্য অস্বাভাবিক হাই এবং লো হার্ট রেটের জানান দেবে ঘড়িটি।

আবার ইউজার যখন অবসরে অথবা গভীর ঘুমে থাকবেন তখন ঘড়িটি তার ঘুমের কোয়ান্টিটি এবং কোয়ালিটির স্কোর দেবে। এছাড়াও ঘড়িটি পালস অক্সিজেন, বডি ব্যাটারি এনার্জি লেভেল, অন্টিস্ট্রেস, হাইড্রেশন এবং ওমেন হেলথ নিরীক্ষণ করতে পারবে।

অন্যদিকে ঘড়িটি আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ডিভাইসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। যখন এটি কোনো ডিভাইসের সঙ্গে সংযুক্ত থাকবে তখন সেই স্মার্টফোনের টেক্সট মেসেজ, ক্যালেন্ডার নোটিফিকেশন, সোশ্যাল মিডিয়া অ্যালার্ট, নিউজ অ্যালার্ট দেখতে পাওয়া যাবে ঘড়িটিতে।

দিনের শুরুতেই মর্নিং রিপোর্ট তৈরি করে ফেলবে স্মার্টওয়াচটি। অর্থাৎ ব্যবহারকারীর দৈনন্দিন ব্যক্তিগত হেলথ সামারি তৈরি হবে। যার মধ্যে থাকবে স্লিপ স্কোর, স্টেপ অবজেক্টিভ, ফিউচার অ্যাপোয়েন্টমেন্ট, ওয়েদার ফোরকাস্ট ইত্যাদি।

যুক্তরাষ্ট্রের বাজারে নতুন গার্মিন ভিভোস্মার্ট ৫ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ১৫০ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ হাজার টাকা। বর্তমানে সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে হোয়াইট, ব্ল্যাক এবং কুল মিন্ট তিনটি কালার অপশনে পাওয়া যাচ্ছে নতুন এই ঘড়িটি।

সূত্র: টেকরাডার

 

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১