Pallibarta.com | পাটুরিয়া-দৌলতদিয়া: তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত, যানজট - Pallibarta.com পাটুরিয়া-দৌলতদিয়া: তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত, যানজট - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

পাটুরিয়া-দৌলতদিয়া: তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত, যানজট

পাটুরিয়া-দৌলতদিয়া: তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত, যানজট

পদ্মা-যমুনায় পানি বৃদ্ধি, প্রবল স্রোত ও ঘাটে পানি উঠে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। অন্যদিকে সাপ্তাহিক ছুটি ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট বন্ধ থাকায় অতিরিক্ত চাপ রয়েছ এ ঘাটে। এতে দুভোর্গে পড়েছেন দেশের দক্ষিণ-পশ্চিম আঞ্চলের হাজারো যাত্রীরা।
বিআইডব্লিউটিসি বলছে, স্রোতের বিপরীতে চলতে গিয়ে কয়েকটি ফেরি বিকল হয়ে গেছে। ফলে ফেরি ট্রিপ সংখ্যা কমে আসায় শুক্রবার ভোর থেকেই ঘাট এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে গাড়ি ও যাত্রী পারাপারে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

পাটুরিয়া ঘাটের ট্রাফিক পরিদর্শক মো. মেরাজ হোসেন জানান, ঘাটের পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যানবাহন নিয়ন্ত্রণেও কাজ করছে পুলিশ।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের মেরিন বিভাগের প্রধান এজিএম মো. আবদুস সাত্তার জানান, স্রোতের কারণে প্রতিদিন দীর্ঘদিনের পুরনো ফেরিগুলো বিকল হয়ে যাচ্ছে। তার ওপর পানি বেড়ে পন্টুনে উঠায় প্রতিদিন ঘাট সরিয়ে নিতে হচ্ছে। এতে ফেরি সংখ্যাও কমে যাচ্ছে।

তিনি বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় ১৯টি ফেরি চলাচল করেছে। আর ফেরি সার্ভিস ও ঘাট নিয়ন্ত্রণে পাটুরিযা-দৌলতদিয়া নৌরুটে বিআইডব্লিউটিসির ৫ শতাধিক কর্মকর্তা-কর্মচারী রয়েছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০