Pallibarta.com | পাটুরিয়ায় ডুবি যাওয়া ফেরি উদ্ধার ১৪ দিন পর! - Pallibarta.com

বুধবার, ১ ডিসেম্বর ২০২১

পাটুরিয়ায় ডুবি যাওয়া ফেরি উদ্ধার ১৪ দিন পর!

পাটুরিয়ায় যমুনা নদীতে ডুবে যাওয়া ফেরি আমানত শাহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ফেরিটি উদ্ধার করে পানি থেকে ভাসিয়ে তোলা হয়। বিকেলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনকে (বিআইডব্লিউটিসি) প্রাথমিকভাবে বুঝিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির উদ্ধারকারী দলের প্রধান ফজলুর রহমান।

তবে তারা ফেরিটি আরও দুইদিন পর্যবেক্ষণে রেখে আনুষ্ঠানিকভাবে বুঝিয়ে দেবেন বলে জানান তিনি। ফেরিটি ডুবে যাওয়ার ১৪ দিন পর বেসরকারি উদ্ধারকারী প্রতিষ্ঠান চট্রগ্রামের জেনুইন এন্টার প্রাইজ ফেরিটি উদ্ধার কাজ শেষ করে পানি থেকে ভাসিয়ে তোলে। জেনুইন এন্টার প্রাইজের পাঁচটি উইন্স বার্জ দিয়ে ফেরির উদ্ধার কাজ করা হয়।

উইন্স বার্জের সুপারভাইজার ইয়ার মোহাম্মদ জানান, গত শুক্রবার বিকেল থেকে অনুষ্ঠানিকভাবে ফেরি আমানত শাহ উদ্ধার কার্যক্রম শুরু করা হয়েছে। নদীতে ডুবে যাওয়া ফেরিটি বৃহস্পতিবারের মধ্যে বিআইডব্লিউটিসি’র কর্মকর্তাকে আনুষ্ঠানিকভাবে বুঝিয়ে দেওয়া হবে। এখন ফেরিটি পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করা হচ্ছে।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর সকালে পাটুরিয়া ঘাট থেকে আটটি কাভার্ডভ্যান, ৯টি পণ্যবাহী ট্রাক এবং ১৬টি মোটরসাইকেল নিয়ে পাটুরিয়া ৫ নম্বর ফেরি ঘাটে যাওয়ার পর ডান দিকে কাত হয়ে নদীতে ডুবে যায় ফেরিটি।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১