পাঁচ মিলিমিটার বৃষ্টিতেই চট্টগ্রামে কোমর পানি - Pallibarta.com

সোমবার, ৪ জুলাই ২০২২

পাঁচ মিলিমিটার বৃষ্টিতেই চট্টগ্রামে কোমর পানি

পাঁচ মিলিমিটার বৃষ্টিতেই চট্টগ্রামে কোমর পানি pallibarta.com

পাঁচ মিলিমিটার বৃষ্টিতেই পানির নিচে তলিয়ে গেছে বন্দর নগরী চট্টগ্রাম রাস্তাঘাট। শনিবার (২১ মে) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় শুধু ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়। বৃষ্টিতে তলিয়ে যায় নগরীর প্রধান প্রধান সড়কগুলো। এ সময় চরম দুর্ভোগে পড়তে দেখা যায় রাস্তায় চলাচল করা সাধারণ মানুষকে।

আবহাওয়া অফিসের তথ্য মতে, সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত হয়েছে শুধু দুই মিলিমিটার বৃষ্টিপাত। এ সামান্য বৃষ্টিতে ৩ ঘণ্টা পানির নিচে তলিয়ে ছিল নগরীর প্রধান সড়কগুলো। দুই নম্বর গেট, জিইসি মোড়, পাঁচলাইশ, বাদুরতলাসহ নিচু এলাকাগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এ সময় সব জায়গায় ছিল হাঁটু থেকে কোমর সমান পানি। জলাবদ্ধতার হওয়ায় চরম দুর্ভোগে পড়তে দেখা যায় স্কুল, কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের। সেই সঙ্গে অফিসগামী মানুষ, পথচারীদের ভোগান্তি ছিল চরমে।

এদিকে বৃষ্টির কারণে অনেককে ভ্যানে করে চলাচল করতে দেখা যায়। মূলত নালা-নর্দমা, খালগুলো পরিষ্কার না থাকার কারণে অল্প বৃষ্টিতে নগরী পানির নিচে তলিয়ে যাচ্ছে বলে অভিযোগ নগরবাসীর।

নাসিরাবাদ স্কুলছাত্র তুহিন সময় সংবাদকে জানায়, স্কুলে যাওয়ার জন্য বের হয়েছি। হঠাৎ করেই মুষলধারে বৃষ্টি শুরু হয়। দুই নম্বর গেট, জিইসি মোড়ে পানি থাকায় ঠিক সময় স্কুলে যাওয়া সম্ভব হয়নি।

মোর্শেদ আলম নামে এক পথচারী জানান, প্রতি বছর বর্ষায় পানি উঠবে এটি এখন স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। জলবদ্ধতা নিরসন প্রকল্পের কাজ চললে ও তার কোনো সুফলই পাচ্ছে না নগরবাসী।

এদিকে জলাবদ্ধতার কারণে সবচেয়ে বেশি ভোগান্তিতে ছিল গাড়িচালকরা। পানিতে নষ্ট হয়ে যাওয়ায় চালকদের গাড়িগুলো পানির মধ্যে টেনে, টেনে নিতে দেখা যায়।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১