Pallibarta.com | পদ্মায় ভেসে যাওয়া ৩ কৃষককে উদ্ধার করলো পুলিশ - Pallibarta.com পদ্মায় ভেসে যাওয়া ৩ কৃষককে উদ্ধার করলো পুলিশ - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

পদ্মায় ভেসে যাওয়া ৩ কৃষককে উদ্ধার করলো পুলিশ

পদ্মায় ভেসে যাওয়া ৩ কৃষককে উদ্ধার করলো পুলিশ

রাজবাড়ীর গোয়াল‌ন্দে উত্তাল পদ্মায় স্রোতের তোড়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। ওই নৌকায় থাকা তিন কৃষক ঢেউয়ে ভাসছিলেন। পরে পুলিশ ট্রলার নিয়ে নৌকাডুবির ঘটনাস্থল থেকে প্রায় সাত কিলোমিটার দূর থেকে তাদেরকে উদ্ধার করে। এতে তিন কৃষক প্রাণে বেঁচে যান।

মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেল তিনটার দি‌কে উপজেলার উজানচর ইউনিয়নের চর কর্নেশন এলাকা থে‌কে গোয়ালন্দঘাট থানা পুলিশ কৃষকদের উদ্ধার করে।

উদ্ধার হওয়া তিনজন হলেন, অন্তার মোড় এলাকার আব্দুল লতিফ খান (৭৫), মহির উদ্দিন মন্ডল (৫১) ও রমজান শেখ (৬৫)।

জানা‌ গে‌ছে, দুপু‌র ২টার দি‌কে দেবগ্রা‌মের চর বেথুরী এলাকা থে‌কে ঘাস কে‌টে ছোট নৌকায় ক‌রে ফির‌ছি‌লেন তিন কৃষক। ছোটভাকলা ইউনিয়নের অন্তার মোড় এলাকায় পৌঁছলে পদ্মার স্রোতের তোড়ে নৌকা‌টি ডু‌বে যায়। চোখের পলকে তারা ডুবে যায়। পরে ভাসতে ভাসতে দৌলতদিয়া ঘাট এলাকা অতিক্রমের সময় স্থানীয়রা তাদের দেখতে পান।

ওই সময় ঘাট এলাকায় থাকা পুলিশ সদস্যরাও কৃষকদের স্রোতে ভেসে যেতে দেখেন। দ্রুত পুলিশ তাদের ট্রলার নিয়ে মাঝ পদ্মা থেকে তিন কৃষককে উদ্ধার করেন। তাদের নৌকা যেখানে ডুবেছিল সেখান থেকে সাত কিলোমিটার দূর থেকে উদ্ধার করা হয়।

পুলিশের তৎপরতায় বেঁচে আসা কৃষক মহির উদ্দিন মন্ডল ও রমজান শেখ জানান, ঘাস কেটে ফেরার পথে প্রচন্ড স্রোতে তাদের ছোট নৌকা ডুবে যায়। প্রাণে বাঁচতে তারা ওই ঘাসের বোঝা দূরে ভাসছিলেন। পরে পাড়ের লোকজনকে হাতের ইশারায় তারা ভেসে যাওয়ার বিষয়টি বোঝাতে সক্ষম হন। পরে পুলিশ তাদের উদ্ধার করে।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, ‘আমিসহ সঙ্গীয় ফোর্স দৌলতদিয়ার ৪নং ফেরিঘাট এলাকায় ছিলাম। ওই সময় মাঝ নদীতে মানু‌ষের মতো কেউ হাত তু‌লে ইশারা ক‌রছিল। পরে তিনজন মানুষকে ভেসে যেতে দেখে দ্রুত ৪নং ও ৭নং ফে‌রিঘাট থেকে অফিসার ট্রলার নিয়ে তাদের উদ্ধার অভিযানে যায়।’

তিনি বলেন, ‘প্রায় আধা ঘণ্টার চেষ্টায় তিন কৃষককে উদ্ধার করে তীরে আনা হয়। উদ্ধারকাজে স্থানীয় জে‌লেরাও সহ‌ায়তা করেছেন। উদ্ধার হওয়া তিনজন সুস্থ রয়েছেন। পুলিশের গাড়িতে করে তাদের বাড়ি পৌঁছে দেয়া হয়েছে।’

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০