Pallibarta.com | পদত্যাগ করলেন ব্রেক্সিট মন্ত্রী লর্ড ফ্রস্ট - Pallibarta.com

বুধবার, ১৮ মে ২০২২

পদত্যাগ করলেন ব্রেক্সিট মন্ত্রী লর্ড ফ্রস্ট

পদত্যাগ করলেন ব্রেক্সিট মন্ত্রী লর্ড ফ্রস্ট

যুক্তরাজ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন ব্রেক্সিট মন্ত্রী লর্ড ফ্রস্ট। তিনি ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে যুক্তরাজ্যের বেরিয়ে আসার (ব্রেক্সিট) চুক্তি ও উত্তর আয়ারল্যান্ড প্রোটোকল নিয়ে যুক্তরাজ্যের আলোচনার নেতৃত্ব দিচ্ছিলেন।বরিস জনসনের কাছে একটি চিঠিতে লর্ড ফ্রস্ট বলেছেন, ‘ব্রেক্সিট এখন নিরাপদ’। এতদিন ভ্রমণের বর্তমান দিক সম্পর্কে উদ্বিগ্ন ছিলাম।‘ খবর বিবিসির

পদত্যাগ করলেন ব্রেক্সিট মন্ত্রী লর্ড ফ্রস্ট

এ বিষয়ে স্থানীয় সংবাদমাধ্যম দ্য মেইল অন সানডে প্রথম সংবাদ প্রকাশ করেছে, যে খবরটিতে বলা হয়েছে, লর্ড ফ্রস্ট এক সপ্তাহ আগেই তার পদত্যাগপত্র দিয়েছেন। সেখানে তিনি কভিড মোকাবিলায় গৃহীত কর্মসূচির সঙ্গে আংশিকভাবে দ্বিমত পোষণ করেছেন।

মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে লর্ড ফ্রস্ট চিঠিতে আরও লিখেছেন, আশা করি দ্রুত আমার পদত্যাগপত্রটি কার্যকর হবে। এসময় তিনি দেশে একটি ‘স্বল্প-কর’ অর্থনীতি দেখার ইচ্ছা প্রকাশ করেন।

পদত্যাগ করলেন ব্রেক্সিট মন্ত্রী লর্ড ফ্রস্ট

তিনি বলেন, আশা করি আমরা যত দ্রুত সম্ভব সেখানে যেতে পারব, যেখানে আমাদের পৌঁছানো দরকার। একটি হালকা নিয়ন্ত্রিত, স্বল্প কর, উদ্যোক্তা অর্থনীতি, আধুনিক বিজ্ঞান এবং অর্থনৈতিক পরিবর্তনের প্রান্ত আমাদের দরকার।

লর্ড ফ্রস্টের প্রতি প্রতিক্রিয়া জানাতে গিয়ে প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, এ সরকার এবং দেশের প্রতি আপনার ঐতিহাসিক সেবার জন্য আমার অত্যন্ত গর্বিত হওয়া উচিত।

প্রায় এক সপ্তাহ আগে প্রধানমন্ত্রী উপ-নির্বাচনে হেরে যান। ক্ষমতাসীন কনজারভেটিভরা উত্তর শ্রপশির নিরাপদ আসনটি হারান, যা এ পার্টির দখলে ছিল প্রায় দুই শতাব্দি ধরে। এর এক সপ্তাহ পরেই পদত্যাগের ঘোষণা এল লর্ড ফ্রস্টের।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১