নৌকার ‘নির্বাচনী প্রচারণায়’ গাড়িচাপায় প্রাণ গেল স্কুলছাত্রের - Pallibarta.com

শুক্রবার, ১২ আগস্ট ২০২২

নৌকার ‘নির্বাচনী প্রচারণায়’ গাড়িচাপায় প্রাণ গেল স্কুলছাত্রের

নোয়াখালীর সদর উপজেলার ১নং চরমটুয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ‘নৌকার প্রচারণায়’ গিয়ে গাড়িচাপায় এক স্কুলছাত্র নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুজন।

বুধবার রাত পৌনে ৮টার দিকে উপজেলার ১নং চরমটুয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মনারখিল গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নৌকার ‘নির্বাচনী প্রচারণায়’ গাড়িচাপায় প্রাণ গেল স্কুলছাত্রের

নিহত ওই স্কুলছাত্রের নাম মেহেরাজ উদ্দিন (১২)। সে উপজেলার চরমটুয়া ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের রাউলদিয়া গ্রামের পাটোয়ারী বাড়ির মো. মোহনের ছেলে। মেহেরাজ স্থানীয় ঠেকারহাট হাজী আহম্মদ উল্ল্যা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকাল থেকে বেশ কয়েকটি পিকআপে করে উপজেলার ১নং চরমটুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন বাবলুর নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে মেহেরাজ, সংগ্রামসহ স্থানীয় ৮-১০ স্কুল ছাত্রসহ কয়েকশ লোক।

রাত পৌনে ৮টার দিকে প্রচারণার এক পর্যায়ে পিকআপটি চরমটুয়া ইউনিয়নের মনারখিল গ্রামের পীর মোছলেহ উদ্দিন সাহেবের মাজারের সামনে এসে পৌঁছায়। এসময় চলন্ত পিকআপভ্যানের পিছনের ডালাটি আকস্মিক খুলে যায়। এতে পিকআপে থাকা ৫-৬ স্কুলছাত্র পিকআপ থেকে নিচে পড়ে যায়। এ সময় মেহেরাজ পিকআপের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়। সংগ্রাম ও জয়নাল গুরুতর আহত হয়।

এ ঘটনায় আহত মো. সংগ্রামকে (১১) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে। অপর আহত জয়নালকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংগ্রাম ওই ইউনিয়নের নেয়াজের ডগী গ্রামের মো. সবুজের ছেলে। সে উদয় সাধুরহাট ইকরা প্রি-ক্যাডেট একাডেমির পঞ্চম শ্রেণির ছাত্র।

তবে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন বাবলু অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, আমার নির্বাচনী প্রচারণায় এ ঘটনা ঘটেনি। তবে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত বিজয় র‌্যালিতে অংশ নেওয়া একটি পিকআপচালক হঠাৎ ব্রেক করে। এতে পিকআপভ্যানের ডালা খুলে এ দুর্ঘটনা ঘটে।

সুধারাম থানার ওসি মো.সাহেদ উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহত স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। নির্বাচনে আচরণবিধি মোতাবেক এভাবে প্রচারণা চালানোর কথা নয়। তারপরও লিখিত অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখে আইনগত পদক্ষেপ নেওয়া হবে

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১