Pallibarta.com | নেত্রকোনায় বিটিসিএল’র বন্ধ লাইনে সচল বিল - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

নেত্রকোনায় বিটিসিএল’র বন্ধ লাইনে সচল বিল

নেত্রকোনায় বিটিসিএল’র বন্ধ লাইনে সচল বিল

দীর্ঘদিন ধরে টেলিফোন লাইন কাজ না করায় অধিকাংশ তারই নষ্ট হয়ে গেছে। এমন অবস্থায় গ্রাহকের ফোনে সংযোগ না থাকা অবস্থায়ও তাদের বিল প্রদান করতে হয় বলে  গ্রাহকের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে ।

জনবল সংকটের কারণে বিচ্ছিন্ন হওয়ায় পুনরায় গ্রাহকদের সংযোগ দেওয়া সম্ভব হচ্ছে না।মদন উপজেলায় তিনশত টেলিফোন সংযোগের ধারণ ক্ষমতা থাকলেও  সর্বোচ্চ গ্রাহকসংখ্যা হয় ১৯০ টি। বর্তমানে তা কমে দাঁড়িয়েছে ৭৭টিতে।যার মধ্যে সরকারি অফিস ও ব্যক্তি মালিকানা প্রায় ৬১টি টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন। এর মধ্যে কয়েক বছর যাবৎ সরকারি ২৩টি অফিসের সংযোগ বিচ্ছিন্ন থাকলেও নিয়মিত বিল পরিশোধ করে যাচ্ছেন তারা। এছাড়াও সেবা না পেয়ে বিল পরিশোধ করছেন না ৩৮ গ্রাহক।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মাসুদ করিম সিদ্দিকী বলেন, টেলিফোনের সেবা নেই কিন্তু বিল পরিশোধ করতে হচ্ছে। মদন বিটিসিএল অফিসে আবেদন করেছি। কিন্তু এর সুরাহা হয়নি।
এদিকে অনেকেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একাধিকবার বলা সত্ত্বেও  সংযোগ বিচ্ছিন্ন করতে না পেরে বাধ্য হয়ে বিল পরিশোধ করছেন। এছাড়াও অধিকাংশ গ্রাহক এখন আর বিটিসিএল যোগাযোগ করেন না ।
নেত্রকোনার বিটিসিএল’র সহকারি প্রকৌশলী (ফোন্স) মো. নাজিম উদ্দিন বলেন, অচল সংযোগগুলোর ব্যাপারে আমাদের কাছে বিচ্ছিন্ন করার কোনো আবেদন করেনি। আবেদন করলে সংযোগ বিচ্ছিন্ন করার ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে আমাদের নতুন প্রকল্প জি ফোনের কাজ প্রায় শেষ পর্যায়ে। দুই এক মাসের মধ্যেই আমরা জি ফোন প্রকল্পটি চালু করবো। তখন পুরাতন নাম্বারগুলো ওই প্রকল্পের (জি ফোন) আওতায় আনা হবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০