Pallibarta.com | নিষেধাজ্ঞার প্রথম দিনে বরগুনায় ১৪ জেলের কারাদণ্ড - Pallibarta.com

সোমবার, ১৭ জানুয়ারি ২০২২

নিষেধাজ্ঞার প্রথম দিনে বরগুনায় ১৪ জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞার প্রথম দিনে বরগুনায় ১৪ জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞার প্রথম দিনে বরগুনায় ১৪ জেলের কারাদণ্ড ।
মা ইলিশ সংরক্ষণের নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় বরগুনার তালতলীতে ১৪ জেলেকে ২০ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৪ অক্টোবর) দুপুর ১২টার দিকে বরগুনার তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কাওসার হোসেন এ কারাদণ্ড দেন।

গতকাল ভোররাতে পায়রা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব জেলেকে আটক করেন কোস্টগার্ড এবং নৌপুলিশের টহল টিম। এ সময় জেলেদের কাজ থেকে তিনটি ট্রলার ও ৫০ কেজি মা ইলিশসহ বিপুল পরিমাণ ইলিশ শিকারের জাল জব্দ করা হয়। পরে জব্দ করা ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়। আর ট্রলারসহ জাল বাজেয়াপ্ত করা হয়।

দণ্ডিত জেলেরা হলেন- মিজানুর (৪০), মো. আলম(৪০), আবু ছলে (৩৫), মো. ফারুক গাজী (৫০), মো. শাকিব (২২), মো. দুলাল (৪০), মো. দেলোয়ার হোসেন (৪৫), মো. হায়দার (৩৫), মো. ইছাহাক মিয়া (৫০), মো. হালিম (৩৫), মো. ছগির (৪০), মো. সালাম (৩৪), মো. হারুন (২৩) ও মো. আবু হানিফ(৪৫)।

বিষয়টি নিশ্চিত করে তালতলী উপজেলা জেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুল আলম বলেন, রোববার রাত ১২টার পর থেকে মৎস্য বিভাগের তত্ত্বাবধায়নে কোস্টগার্ড ও নৌপুলিশের যৌথ টিম পায়রা নদীতে অভিযান চালায়। অভিযানের সময় পায়রা নদীর বিভিন্ন এলাকা থেকে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১৪ জেলেকে আটক করে।

এ সময় জেলেদের সঙ্গে থাকা তিনটি ট্রলারসহ প্রায় ৮১ হাজার মিটার জাল ও ৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। পরে আজ দুপুরে আটক হওয়া জেলেদের প্রত্যেককে ২০ দিন করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১