নিখোঁজ রাব্বিকে উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিস ও ডুবরি দল - Pallibarta.com

সোমবার, ৪ জুলাই ২০২২

নিখোঁজ রাব্বিকে উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিস ও ডুবরি দল

নিখোঁজ রাব্বিকে উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিস ও ডুবরি দলpalli barta নিখোঁজ রাব্বিকে উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিস ও ডুবরি দল

নিখোঁজ রাব্বিকে উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিস ও ডুবরি দল

মিজানুর রহমান মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

নিখোঁজের ২৪ ঘন্টা অতিবাহিত হলেও দিনাজপুর জেলার বিরামপুরস্থ ছোট শাখা যমুনা নদীতে লাফ দিয়ে গোসল করতে নেমে নিখোঁজ শ্রমিক রাব্বি হোসেন (১৮) কে ফায়ার সার্ভিসের কর্মীরা ও রংপুর থেকে আগত ডুবরি দল উদ্ধার করতে পারেনি।

বুধবার (২২ জুন) বেলা ৩টায় দিনাজপুরের বিরামপুর পৌর শহরের ঐতিহ্যবাহী পশুহাট সংলগ্ন কাঠের ব্রীজ থেকে গোসলের জন্য ছোট শাখা যমুনা নদীতে লাফ রাব্বি ও চয়ন নামে দুইজন গোসলের জন্য নদীতে লাফ দেন। এ সময় চয়ন সাঁতার কেটে পাড়ে উঠে এলেও রাব্বি হোসেন (১৮) নামের ওই শ্রমিক নদীতে ডুবে যান। নিখোঁজের ২৪ ঘন্টা অতিবাহিত হলেও নদীতে লাফ দিয়ে গোসল করতে নেমে নিখোঁজ শ্রমিক রাব্বি হোসেন (১৮) কে ফায়ার সার্ভিসের কর্মীরা ও রংপুরের ডুবরি দল উদ্ধার করতে পারেনি।

স্থানীয়দের মধ্যে অনেকে নদীতে নেমে নিখোঁজ রাব্বি (১৮) কে অনেক খোঁজাখুঁজি করেন। সেই সঙ্গে বিরামপুরস্থ ফায়ার সার্ভিসের সদস্যরা প্রাথমিকভাবে উদ্ধার অভিযান শুরু করেন। অনেক চেষ্টা করেও তারা রাব্বিকে উদ্ধার কিংবা তার কোনো সন্ধান পাননি।

নিখোঁজ রাব্বি হোসেন (১৮) নীলফামারী সদর উপজেলার গাছবাড়ী এলাকার আব্দুল ওহাবের ছেলে ও বিরামপুর পৌর শহরের পদ্মকলি সুইটসে শ্রমিক হিসেবে কাজ করত।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত বলেন, স্থানীয়রা ও বিরামপুরস্থ ফায়ার সার্ভিসের সদস্যরা প্রাথমিকভাবে উদ্ধার অভিযান শুরু করেন। তারা রাব্বি (১৮) কে উদ্ধার করতে ব্যার্থ হন। পরে রংপুর থেকে ডুবুরির একটি দল উপস্থিত হয়ে বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ৮টায় উদ্ধার অভিযানের কাজ শুরু করেন। বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ১১টায় পর্যন্ত অনেক খোঁজাখুঁজি করেও তারা রাব্বিকে উদ্ধার করতে পারেনি এবং তারা উদ্ধার অভিযান কাজ সমাপ্ত করে রংপুরে চলে যান।

বিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু, পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার, বিরামপুর সার্কেলের (বিরামপুর-নবাবগঞ্জ) সিনিয়র সহকারী পুলিশ সুপার একেএম ওহিদুন্নবী, অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত, বিরামপুর মহিলা কলেজের উপাধ্যক্ষ মেজবাউল হক, বিরামপুর ফায়ার সার্ভিসের লীডার সোহরাব হোসেন ঘটনাস্থল পরির্দশন করেন।

বিরামপুরস্থ ফায়ার সার্ভিসের লীডার সোহরাব হোসেন বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনা স্থলে পৌঁছে সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়েছি। সন্ধ্যা হওয়ায় কারণে উদ্ধার তৎপরতা বন্ধ রাখা হয়। বৃহস্পতিবার (২৩ জুন) সকাল থেকে আমার সদস্যরা ও রংপুর থেকে আগত ডুবরি দল মিলে যৌথভাবে বেলা ১১ টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়েও তাকে উদ্ধার করা যায়নি।

নিখোঁজ রাব্বির বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার বলেন, ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক ও বেদনাদায়ক। বিরামপুরস্থ ফায়ার সার্ভিসের সদস্যরা ও রংপুর থেকে আগত ডুবরি দলের সদস্যরা অনেক চেষ্টা করেও তাকে উদ্ধার করতে পারেনি। ধারনা করা হচ্ছে স্রোতের টানে নিখোঁজের লাশ ভাটির দিকে চলেগেছ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১