Pallibarta.com | নাসিরনগরে নৌকার দুই চেয়ারম্যান প্রার্থী বদল - Pallibarta.com

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

নাসিরনগরে নৌকার দুই চেয়ারম্যান প্রার্থী বদল

নাসিরনগরে নৌকার দুই চেয়ারম্যান প্রার্থী বদল

নাসিরনগরে নৌকার দুই চেয়ারম্যান প্রার্থী বদল ।
ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগরে আলোচিত দুই চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখি ও মো. আবুল হাসেমের চেয়ারম্যান পদে পুনঃদলীয় মনোনয়ন বাতিল করা হয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) রাতে কেন্দ্রীয় আওয়ামী লীগ তাদের মনোনয়ন বাতিল করেন। তারা উভয়েই ২০১৬ সালে নাসিরনগরে মন্দির ভাঙা মামলায় চার্জশিটভুক্ত আসামি ছিলেন। তাদের স্থলে নাসিরনগর সদরে আবুল হাসেমের পরিবর্তে পুতুল রানী বিশ্বাস ও হরিপুরে দেওয়ান আতিকুরের পরিবর্তে ওয়াসিম আহমেদকে মনোনয়ন দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, গত ২০১৬ সালের আলোচিত নাসিরনগরে মন্দির ভাঙা মামলার চার্জশিটভুক্ত দুই আসামি নাসিরনগর সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আবুল হাসেম এবং হরিপুর ইউনিয়নের দেওয়ান আতিকুর রহমানকে গত ১২ অক্টোবর আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড পুনরায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করেন। পরে বিষয়টি প্রেস বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হয়।

পরে বিষয়টি জানাজানি হওয়ার পর এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র অসন্তোষ প্রকাশ করেন অনেকে। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও এ নিয়ে বিস্ময় প্রকাশ করা হয়। পরে এ সম্পর্কে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করার পর কেন্দ্রীয় আওয়ামী লীগের টনক নড়ে। পরে বিতর্কিত দুই চোয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। পরে তাদের স্থলে নাসিরনগর সদরে আবুল হাসেমের পরিবর্তে পুতুল রানী বিশ্বাস ও হরিপুরে দেওয়ান আতিকুরের পরিবর্তে ওয়াসিম আহমেদকে মনোনয়ন দেওয়া হয়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, নাসিরনগর সদর এবং হরিপুরে বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুই জনই মন্দিরে হামলা মামলার পুলিশের দেওয়া চার্জশিটভুক্ত আসামি। তাদেরকে মনোনয়ন না দেওয়ার জন্য কেন্দ্রের কাছে (কেন্দ্রীয় আওয়ামী লীগের) সুপারিশ করা হয়েছিল। তাদের আমলনামার রিপোর্টটি কোনো কারণে কেন্দ্রীয় আওয়ামী লীগের দৃষ্টি গোচর হয়নি। পরে তারা এ ব্যপারে অবগত হওয়ার পর বুধবার রাতে তাদের মনোনয়ন বাতিল করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

হামলার ঘটনার পর তাকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করেছিল জেলা আওয়ামী লীগ।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী নাসিরনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন দাখিল গত ১৭ অক্টোবর। বাছাই ২০ অক্টোবর, প্রত্যাহার ২৪ ও২৫ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর, ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১