Pallibarta.com | নতুন শনাক্ত ৪৩৭৮ জন, আরও ৬ জনের মৃত্যু - Pallibarta.com

শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২

নতুন শনাক্ত ৪৩৭৮ জন, আরও ৬ জনের মৃত্যু

নতুন শনাক্ত ৪৩৭৮ জন, আরও ৬ জনের মৃত্যু

দেশে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যু দুটোই। গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ১২ দশমিক শূন্য ৩ শতাংশ। নতুন শনাক্তের ৮৯ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১২৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৪৩৭৮ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৩৩৫৯ জন।

নতুন শনাক্ত ৪৩৭৮ জন, আরও ৬ জনের মৃত্যু
সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৬ লাখ ৯ হাজার ৪২ জন। গত ২৪ ঘণ্টায় ৩৫১ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫২ হাজার ৩০৬ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৫৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৩৬৬ টি নমুনা সংগ্রহ এবং ২৯ হাজার ৮৭১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১৮ লাখ ৮ হাজার ৯২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৪৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬ জনের মধ্যে ২ পুরুষ এবং ৪ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯৮৫ জন এবং নারী ১০ হাজার ১৪৪ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের ১ জন, ৩১ থেকে ৪০ বছরেরর মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।
মারা যাওয়া ৬ জনের মধ্যে ঢাকায় ৩ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ৬ জনের মধ্যে ৫ জন সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ১ জন মারা গেছেন।

নতুন শনাক্ত ৪৩৭৮ জন, আরও ৬ জনের মৃত্যু
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৩৪৮৯ জন। যা একদিনে মোট শনাক্তের ৮৮ দশমিক ৮৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৩৬০৭ জন, ময়মনসিংহ বিভাগে ২৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪১৮ জন, রাজশাহী বিভাগে ১১৭ জন, রংপুর বিভাগে ২৮ জন, খুলনা বিভাগে ৮১ জন, বরিশাল বিভাগে ২১ জন এবং সিলেট বিভাগে ৭৭ জন শনাক্ত হয়েছেন।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১