Pallibarta.com | ‘নগদ’ নিয়ে অপপ্রচার করবেন না - Pallibarta.com ‘নগদ’ নিয়ে অপপ্রচার করবেন না - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

‘নগদ’ নিয়ে অপপ্রচার করবেন না

‘নগদ’ নিয়ে অপপ্রচার করবেন না: ডাক অধিদপ্তরের ডিজি

‘নগদ’ নিয়ে অপপ্রচার করবেন না।  সম্প্রতি ডাক বিভাগ ও ‘নগদ’-কে জড়িয়ে বিভ্রান্তিমূলক প্রচারণা চালানো হচ্ছে বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে। ‘নগদ’ নিয়ে এসব অপপ্রচার না করতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন।

বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘নগদ সব সময়ই ডাক বিভাগের অনুমোদন নিয়েই নতুন ব্যাংক অ্যাকাউন্ট খোলে। আমি মনে করি, এটি একটি চলমান প্রক্রিয়া। এই চিঠির কারণে কারও বিভ্রান্ত হওয়ার কোনো অবকাশ নেই।’

মো. সিরাজ উদ্দিন বলেন, ‘নগদ’ ডাক বিভাগেরই সেবা, এটি নিয়ে অযাচিত বিভ্রান্তি ছড়ানোর সুযোগ নেই। তাদের ট্রাস্ট কাম সেটেলমেন্ট অ্যাকাউন্ট নিয়ে অনেক গণমাধ্যম নানাভাবে প্রতিবেদন করছে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় ‘নগদ’-কে নতুন ট্রাস্ট কাম সেটেলমেন্ট অ্যাকাউন্ট খুলতে ডাক বিভাগের অনুমোদন নিতে বলা হয়েছে। তারা তো সব সময়ই ডাক বিভাগের অনুমোদন নিয়েই নতুন ব্যাংক অ্যাকাউন্ট খোলে।

সম্প্রতি ডাক বিভাগ ও বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ছাড়া নগদ লিমিটেডের ডিজিটাল লেনদেনের জন্য ‘ট্রাস্ট কাম সেটেলমেন্ট অ্যাকাউন্ট’ না খোলার কথা বলে ব্যাংকগুলোকে একটি চিঠি দেয় কেন্দ্রীয় ব্যাংক।

সেটি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে নানা রকম প্রতিবেদন হয়। সে প্রেক্ষাপটেই কথাগুলো বলেন ডাক বিভাগের মহাপরিচালক।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০