Pallibarta.com | ধর্ম যার যার, রাষ্ট্র সবার; রেলমন্ত্রী - Pallibarta.com

রবিবার, ১৭ অক্টোবর ২০২১

ধর্ম যার যার, রাষ্ট্র সবার; রেলমন্ত্রী

ধর্ম যার যার, রাষ্ট্র সবার; রেলমন্ত্রী

ধর্ম যার যার, রাষ্ট্র সবার; রেলমন্ত্রী
ধর্ম যার যার, রাষ্ট্র সবার। এই স্লোগানে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান সবাই আমরা বাঙ্গালী বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বুধবার (৬ অক্টোবর) বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলার বদেশ্বরী শক্তিপীঠ মন্দির চত্বরে শান্তি ও সম্প্রীতিমূলক ধর্ম সভায় এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, একটি চেতনা সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করেছে। সেই সব পাকিস্তানি রাজাকার, আলবদর ও আল সামসকে পরাজিত করা হয়েছে, যারা বাংলাদেশের মানুষকে হত্যা করেছে। হাজার হাজার বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে। এক কোটিরও বেশি মানুষকে দেশ ছাড়া করেছে। সেই সাম্প্রদায়িক শক্তি এখনো চুপ করে বসে নেই। তারা এখনও সক্রিয় আছে আন্দোলনের নামে, আপনারা দেখেছেন। তারা জ্বালাও, পোড়াও করেছে ২০১৩-২০১৪ সালে, যখন যুদ্ধ অপরাধীদের বিচার হয়। যখন বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হয়, তখন তাদের অবস্থা দেখেছি।

রেলপথ মন্ত্রী বলেন, কখনও ২০ দলীয় ঐক্যজোট, কখনও ঐক্যফ্রন্ট বিভিন্ন নামের অজুহাতে তারা বাংলাদেশের মানুষকে অতিষ্ঠ করেছে। তারা ধর্মের নামে সন্ত্রাস ছড়িয়ে দিয়েছিল। সুষ্ঠুভাবে মানুষ শান্তিতে ছিল না। এ সময় মন্ত্রী আরও বলেন, ধারাবাহিকভাবে ১৩ বছর আমরা ক্ষমতায় আছি। এই ১৩ বছরে আপনারা লক্ষ্য করে দেখুন, সাম্প্রদায়িক সম্প্রীতি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধের বাংলাদেশ গড়ে উঠেছে। সেই চেতনাকে ধারণ করেই কিন্তু আজকে রাষ্ট্র পরিচালনা হচ্ছে।

এ সময় পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এসএম সফিকুল ইসলাম, মন্দির কমিটির সভাপতি নীতি কুমার বকর্সী মুকুলসহ সনাতন ধর্মাবলম্বী নারী-পুরুষরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১