Pallibarta.com | দৌলতদিয়ায় আটকে ঈদে ঘরে ফেরা নিয়ে শঙ্কায় ট্রাকচালকরা - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

দৌলতদিয়ায় আটকে ঈদে ঘরে ফেরা নিয়ে শঙ্কায় ট্রাকচালকরা

দৌলতদিয়ায় আটকে ঈদে ঘরে ফেরা নিয়ে শঙ্কায় ট্রাকচালকরা-pallibarta পল্লিবার্তা

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি সংকটের কারণে রাজবাড়ীর দৌলতদিয়ায় পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সিরিয়াল তৈরি হয়েছে। তবে যাত্রীবাহী যানবানহন অল্প সময় অপেক্ষা করেই পাচ্ছে ফেরির নাগাল।

রোববার (২৪ এপ্রিল) সকাল থেকে ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের চার কিলোমিটার এলাকায় পণ্যবাহী ট্রাকের লম্বা সিরিয়াল রয়েছে। পণ্যবাহী ট্রাকগুলোকে ঘণ্টার পর ঘণ্টা এবং কোনো কোনো সময় এক থেকে দুই দিন অপেক্ষায় থাকতে হচ্ছে। ফলে ভোগান্তি পোহাচ্ছেন চালক ও হেলপাররা।

চট্টগ্রামগামী ট্রাকচালক সেলিম চৌধুরী ও আশিক শেখ জানান, দৌলতদিয়ায় ট্রাকচালকদের ভোগান্তির শেষ নাই। কয়েকদিন পর ঈদ। মাল নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়েছেন, কিন্তু কখন ফেরি পাবেন সে নিয়ে দুশ্চিন্তায় আছেন। সময়মতো যেতে না পারলে, ঈদের আগে ফিরে আসতে পারবেন না। কারণ ঈদের তিনদিন আগে থেকে পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ। ফলে হয়তো পরিবারে সঙ্গে ঈদ উদযাপন করতে পারবেন না বলে আশঙ্কা করছেন তারা। ফেরি ঠিকমতো চলাচল করলে তাদের এ ভোগান্তি হতো না বলেও জানালেন তারা।

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানায়, ঈদের তিন দিন আগে ও পরে পণ্যবাহী ট্রাক পারপার বন্ধ রাখা হবে। সেজন্য পণ্যবাহী ট্রাকের চাপ রয়েছে। ফলে ঘাট এলাকায় যানজট সৃষ্টি হচ্ছে। এই রুটে ছোট-বড় মিলে ১৯টি ফেরির মধ্যে ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ঘাট সচল রয়েছে ৫টি।

 

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১