Pallibarta.com | ‘দামপাড়া’ সিনেমার গান গাইলেন মমতাজ - Pallibarta.com

বুধবার, ১৮ মে ২০২২

‘দামপাড়া’ সিনেমার গান গাইলেন মমতাজ

‘দামপাড়া’ সিনেমার গান গাইলেন মমতাজ-pallibarta পল্লিবার্তা

মুক্তিযুদ্ধের সময় চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) ছিলেন শামসুল হক। বীর মুক্তিযোদ্ধাদের জন্য তিনি খুলে দিয়েছিলেন অস্ত্রাগার। পরবর্তীতে পাকিস্তানি সেনাবাহিনী তাকে নির্মমভাবে হত্যা করে। তার মরদেহ পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা রাখা শহীদ এই পুলিশ কর্মকর্তাকে নিয়ে এবার সিনেমা বানাচ্ছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। সিনেমাটির নাম দেওয়া হয়েছে ‘দামপাড়া’।

চট্টগ্রাম বিভিন্ন এলাকায় সিনেমাটির শুটিং শেষ হয়েছে। এবার সিনেমাটির আবহ সংগীত ও গানে কাজ চলছে। গতকাল (২৪ এপ্রিল) রাতে ইমন চৌধুরীর নিকেতনের স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গানটিতেও কণ্ঠ দিয়েছেন ফোক সম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজ বেগম। গানটির কথা লিখেছেন আনন জামান। সুর ও সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

সঙ্গীত পরিচালক ইমন চৌধুরী বলেন ‘গুনী মানুষের সঙ্গে কাজ করতে সব সময় ভালো লাগে। অনেক কিছু শিক্ষা গ্রহণ করা যায়। মমতাজ আপা সেই রকমের একজন মানুষ। আমি সব সময় অপেক্ষা করি তার সঙ্গে কাজ করতে। কাল রাতে ‘দামপাড়া’ সিনেমার একটি গান রেকর্ডিং সম্পন্ন করছি মমতাজ আপা সঙ্গে। আর এই সিনেমাটি এই একটি গান ব্যবহার করা হবে। আর কোনো গান থাকবেন না। গানটির প্রথম দুটি লাইন-‘নাই কোথাও তুমি নাই বুকের শূন্যতায়/মুনিয়ার ঝাঁক ছটফট ডানা ঝাপটায়’।’

‘দামপাড়া’সিনেমায় শামসুল হকের চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস আহমেদ। আর শামসুল হকের স্ত্রী মাহমুদা হক চৌধুরীর ভূমিকায় আছেন আশনা হাবিব ভাবনা। সিনেমাটির গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন আনন জামান। পরিচালনায় শুদ্ধমান চৈতন। প্রযোজনায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১