Pallibarta.com | দলে যোগ দিচ্ছেন সাকিব - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

দলে যোগ দিচ্ছেন সাকিব

দলে যোগ দিচ্ছেন সাকিব-pallibarta.com সাকিব আল হাসান

করোনা নেগেটিভ হয়েছেন সাকিব আল হাসান। শুধু তাই নয়, টাইগার অলরাউন্ডার চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দিচ্ছেন আজ শুক্রবার (১৩ মে) দুপুরেই। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এ খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজই দলে যোগ দিচ্ছেন সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পরপরই করোনা পজিটিভ হয়েছিলেন সাকিব। সফরকারীদের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে তাকে পাওয়া নিয়ে ছিল দুশ্চিন্তাও। তবে আপাতত করোনা থেকে সেরে ওঠায় কিছুটা হলেও স্বস্তি ফিরেছে দলে। যদিও প্রথম টেস্টে তিনি খেলবেন কি না এখনো নিশ্চিত নয়।

খালেদ মাহমুদ সুজন বলেন, আজ সে (সাকিব) দলের সঙ্গে দেবে ঠিকই, কিন্তু অনুশীলনে নামবে না। আগামীকাল শনিবার (১৪ মে) অনুশীলনে যোগ দেবে সে। এরপর তার ফিটনেস থাকা সাপেক্ষে নিশ্চিত হওয়া যাবে প্রথম টেস্টে সে খেলবে কি না।

এদিকে, নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, সাকিবের কোভিড টেস্ট নেগেটিভ এসেছে। এখন মেডিকেল প্রটোকল অনুযায়ী যদি সম্ভব হয়, তাহলে প্রথম টেস্টে খেলবে সে।

এর আগে ডিপিএল খেলেই পরিবারের কাছে যুক্তরাষ্ট্র ফিরে যান সাকিব। সোমবার (৯ মে) যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর কোভিড প্রটোকল অনুযায়ী মঙ্গলবার (১০ মে) তার করোনা টেস্ট করা হয়। সেখানেই পজিটিভ হন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগেই একের পর এক দুঃসংবাদ। তাসকিনের পর ইনজুরির কারণে ছিটকে গেছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও। শরিফুলকে নিয়েও আছে অনিশ্চয়তা। তবে সবচেয়ে বড় ধাক্কাটা আসে দলের সেরা সাকিব আল হাসান করোনায় আক্রান্ত হওয়ার পর। প্রথম টেস্টে তার সার্ভিস নিয়েও আছে শঙ্কা।

একাদশে তামিম, জয়, শান্ত, মুমিনুল, মুশফিক, লিটন, ইয়াসির, তাইজুল এবং এবাদতের থাকা প্রায় নিশ্চিত। যদি এর মধ্যে কোনো অঘটন না ঘটে। তবে বাকি দুই জায়গা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। মেহেদী হাসান মিরাজের বদলি হিসেবে স্কোয়াডে যুক্ত হওয়া নাঈম হাসান কিংবা মোসাদ্দেক হোসেন, যে কোনো একজন সুযোগ পেতে পারেন মূল একাদশে।

এছাড়া চোটের কারণে আপাতত ছিটকে গেলেও এখনো সম্ভাবনা রয়েছে তরুণ পেসার শরিফুলেরও। আর শরিফুল না খেলতে পারলে সে ক্ষেত্রে অন্য কোনো পেসারের সুযোগ মিলতে পারে।

টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সাফল্য নেই বললেই চলে। ২২ টেস্টে আছে মোটে ১ জয়। সাদা পোশাকে এমন দুর্দশা কাটাতে চায় টাইগাররা। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের এই হোম সিরিজ জয়ে বদ্ধপরিকর মুমিনুল বাহিনী।

বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ১৫ মে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামকে প্রথম টেস্টের ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে। দ্বিতীয় ও শেষ টেস্ট মিরপুর শেরবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে আগামী ২৩ মে।

এদিকে করোনা উত্তরকালে সুখবর দিয়েছে বিসিবি। গ্যালারিতে পরিপূর্ণ দর্শক নিয়ে আয়োজিত হতে যাচ্ছে এই সিরিজ। মিরপুরে আজ বৃহস্পতিবার (১২ মে) সিরিজের টাইটেল স্পন্সরের নাম ঘোষণার মুহূর্তে এ সুখবর দেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। তবে কোভিড প্রটোকল অনুযায়ী এই সিরিজেও মাঠে প্রবেশকালে নিয়ে আসতে হবে ভ্যাকসিন কার্ড।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১