Pallibarta.com | দর্শনার্থীদের সাদরে গ্রহণ করতে প্রস্তুত হচ্ছে সুন্দরবন - Pallibarta.com

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

দর্শনার্থীদের সাদরে গ্রহণ করতে প্রস্তুত হচ্ছে সুন্দরবন

দর্শনার্থীদের সাদরে গ্রহণ করতে প্রস্তুত হচ্ছে সুন্দরবন

দীর্ঘ প্রায় পাঁচ মাস পর আগামী ১ সেপ্টেম্বর (বুধবার) সকাল থেকে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হচ্ছে সুন্দরবন। তবে দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আজ সোমবার সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

দীর্ঘদিন পর সুন্দরবন উন্মুক্ত হওয়ায় দর্শনার্থীদের গ্রহণের প্রস্তুতি শুরু করেছেন সংশ্লিষ্টরা। বিভিন্ন ট্যুর অপারেটররা এ খবরে নিজেদের নৌযান ও স্থাপনা প্রস্তুত করছেন।

এ বিষয়ে সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, আগামী ১লা সেপ্টেম্বর থেকে সুন্দরবনে দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন। তবে এক্ষেত্রে সামাজিক দূরত্ব, মাস্ক পরিধানসহ নানাবিধি নিষেধ মানতে হবে দর্শনার্থীদের।

তিনি বলেন, ১লা সেপ্টেম্বর সুন্দরবনে দর্শনার্থীদের প্রবেশ উপলক্ষে বনের ইক্যোট্যুরিজম কেন্দ্রগুলোকে প্রয়োজনীয় সংস্কারসহ নানা কাজ করা হচ্ছে। দর্শনার্থীদের যাতে কোনো সমস্যা না হয় সে দিকেও সজাগ দৃষ্টি রয়েছে বন বিভাগের।
এবার করোনা সতর্কতা হিসেবে প্রত্যেককে মাস্ক পরিধান করে প্রবেশ করতে হবে। নৌযান থেকে মাত্র ২৫ জন করে গ্রুপ-গ্রুপ ভাগ করে বনে প্রবেশ করতে হবে।

এর আগে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে গত ৩ এপ্রিল থেকে সুন্দরবনে পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০