Pallibarta.com | ডেসটিনি-যুবক গ্রাহকদের সুখবর দিলেন বাণিজ্যমন্ত্রী - Pallibarta.com

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

ডেসটিনি-যুবক গ্রাহকদের সুখবর দিলেন বাণিজ্যমন্ত্রী

ডেসটিনি ও যুবকের প্রতারিত গ্রাহকেরা ৫০ থেকে ৬০ শতাংশ টাকা ফেরত পেতে পারেন বলে মনে করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রোববার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন আয়োজিত ‘প্রতিযোগিতা আইন বাস্তবায়নের মাধ্যমে বাজারে সুষ্ঠু প্রতিযোগিতাপূর্ণ পরিবেশ সৃষ্টিতে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের ভূমিকা’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন সংস্থাটির তিন সদস্য জি এম সালেহ উদ্দিন, এ এফ এম মনজুর কাদির ও নাসরিন বেগম এবং আইন পরামর্শক মাফরুহা মারফি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ডেসটিনি ও যুবকের অনেক সম্পদ রয়েছে। সে সম্পদগুলোর দামও বেড়েছে অনেক। ন্যায্যমূল্যে বিক্রি করলেও যে টাকা পাওয়া যাবে তা দিয়ে গ্রাহকদের ৫০ থেকে ৬০ শতাংশ টাকা ফেরত দেওয়া যাবে।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গ্রাহকদের অন্তত সাত হাজার কোটি টাকা আটকে রেখেছে ডেসটিনি ও যুবকের মালিকপক্ষ।

ই-কমার্স খাত নিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, খাতটি এগিয়ে যাচ্ছে। কয়েকটি প্রতিষ্ঠানের জন্য অন্তত ৩০ হাজার প্রতিষ্ঠানকে আমরা বিপদে ফেলতে পারি না।

২০২০ সালের কোরবানী ঈদের আগে অনলাইনে পশু কেনাবেচার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব যোগ দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সেদিন কোরবানির জন্য অনলাইন হাট থেকে গরু অর্ডার করেন তিনি। ১ লাখ টাকার যে গরু তাকে দেখানো হয় সাতদিন পরই জানানো হয় তা আর নেই। বিক্রি হয়ে গেছে অন্যকারো কাছে। তখন প্রতিকার হিসেবে মন্ত্রীকে আরেকটি গরু পছন্দ করতে বলে বিক্রেতা প্রতিষ্ঠান এবং ৮৭ হাজার টাকা দামের একটি গরু দেয়। বাকি টাকার জন্য ১ টি খাসী সরবরাহ করা হয় বলে জানান মন্ত্রী।

অনলাইনে গরু অর্ডার দিয়ে এভাবে হয়রানির শিকার হন বলে নিজেই জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন,এ কটি জিনিস নতুন করে চালু করলে, সেটা নিয়ে যে সমস্যার সৃষ্টি হয় তার ভুক্তভোগী আমি নিজেই। তিনি জানান, চলতি বছরও তিনি অনলাইন হাট থেকে গরু কিনেছেন। তবে এবারের অভিজ্ঞতা আগের চেয়ে ভালো।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১