Pallibarta.com | ঠান্ডা পানিতে মুখ পরিষ্কার করলে কী হয়? - Pallibarta.com

বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

ঠান্ডা পানিতে মুখ পরিষ্কার করলে কী হয়?

ত্বকের যত্ন তো নিতেই হবে, ত্বক ভালো রাখার জন্য এর বিকল্প নেই। সৌন্দর্য ধরে রাখার চাবিকাঠি হলো নিয়মতি যত্ন। অনেকে মনে করেন, ত্বক সুন্দর রাখার জন্য বুঝি দামি দামি উপাদান প্রয়োজন।

যেমন ধরুন পানি দিয়েই ত্বক ভালো রাখা সম্ভব। বাড়িতে পরিষ্কার ঠান্ডা পানি আছে নিশ্চয়ই? এই ঠান্ডা পানি কিন্তু আপনার ত্বক ভেতর থেকে সুন্দর রাখবে। নিয়মিত ঠান্ডা পানি দিয়ে মুখ পরিষ্কার করলে দূরে থাকবেন ত্বকের নানা সমস্যা থেকে। চলুন জেনে নেওয়া যাক ঠান্ডা পানি দিয়ে মুখ পরিষ্কার করলে কী হয়-

বয়সের ছাপ পড়ে না

বয়সের সঙ্গে সঙ্গে তার ছাপ পড়ে চেহারায়। আপনি যদি নিয়মিত ঠান্ডা পানিতে মুখ পরিষ্কার করেন তবে এই সমস্যা দূর হবে অনেকটাই। ঠান্ডা পানিতে মুখ পরিষ্কারের ফলে ত্বকের বিভিন্ন কোষের শিথিলতা দূর হয়ে যায়। এটি তখন প্রাকৃতিকভাবে সূর্যের ক্ষতিকারক রশ্মির মোকাবিলা করার ক্ষমতা তৈরি করে।

সকালে ঠান্ডা পানিতে মুখ পরিষ্কার

অনেক সময় ঘুম থেকে ওঠার পর চোখ ফুলে থাকে। চোখের এই ফোলাভাব থাকতে পারে দীর্ঘ সময়। এর অনেকগুলো কারণ রয়েছে। হতে পারে জিনগত সমস্যা, অ্যালার্জি, ঘুম কম হওয়া, বয়সজনিত সমস্যা, শরীরে পানি কমে যাওয়া ইত্যাদি কারণে। চোখের এই ফোলাভাব দূর করার জন্য ঘুম থেকে ওঠার পর ঠান্ডা পানিতে ভালোভাবে মুখ ধুয়ে নিন। প্রতিদিন এই অভ্যাস ধরে রাখলে চোখের ফোলাভাব কমবে দ্রুতই।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১