Pallibarta.com | টিকিট পেতে সিরিয়াল লিখছেন যাত্রীরা, রোববারের লাইন আজই - Pallibarta.com

বুধবার, ১৮ মে ২০২২

টিকিট পেতে সিরিয়াল লিখছেন যাত্রীরা, রোববারের লাইন আজই

টিকিট পেতে সিরিয়াল লিখছেন যাত্রীরা, রোববারের লাইন আজই-pallibarta পল্লিবার্তা

ট্রেনের অগ্রিম টিকিট পেতে এবার নিজেদের সিরিয়াল নিজেরাই দিচ্ছেন টিকিটপ্রত্যাশীরা। ২৭ তারিখের টিকিট না পেয়ে একই লাইনে আজই দাঁড়িয়ে রয়েছেন তারা। এ সময় টিকিট কাটতে এসে নানা দুর্ভোগের কথাও জানালেন তারা।

শনিবার (২৩ এপ্রিল) দুপুরে কমলাপুর রেলওয়ে স্টেশনের পঞ্চগড়, দিনাজপুর রুটের কাউন্টারের সামনে যাত্রীদের সঙ্গে কথা বলে এমন দুর্ভোগের কথা জানা গেছে।

সরেজমিনে দেখা যায়, উত্তরবঙ্গগামী ট্রেনের অধিকাংশ টিকিটই দুপুর ২টার আগেই বিক্রি শেষ হয়ে গেছে। গতকাল থেকে অপেক্ষার পরও আজ (শনিবার) অনেকেই ২৭ তারিখের অগ্রিম টিকিট পাননি। তাই আগামীকাল ২৮ তারিখের টিকিট পেতে আজও গতকালের লাইনেই দাঁড়িয়ে আছেন অনেকে।

সাভার থেকে আসা মো. ইমরান আলী বলেন, দিনাজপুর যাওয়ার টিকিট শুক্রবার রাত ১০ টায়। আজ সকালে টিকিট ছাড়ার পর ১২টার আগেই তা শেষ হয়ে যায়। এখন বাসায় গিয়ে আবার আসলে কালও টিকিট পাবো না। তাই লাইনে দাঁড়িয়ে থাকা ছাড়া উপায় নাই।

দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকার পরও যাত্রীদের টিকিট পাওয়া নিয়ে থাকতে হয় নানা শঙ্কায়। উত্তরবঙ্গগামী পঞ্চগড় এক্সপ্রেসের টিকিট কাটতে আসা বুলবুল সরকার জাগো নিউজকে বলেন, টিকিট কাটার জন্য ভোরে এসে দাঁড়িয়েছি। টিকিট শেষ হয়ে গেছে।

‘টিকিট পাওয়া নিয়ে ভোগান্তির শেষ নেই আমাদের। কাউন্টারে একটা মনিটর থাকলে কোন ট্রেনের কতটা, কোন বগিতে কতটা সিট আছে তা দেখা যেত। আর সেটি হলে এতো বিশৃঙ্খলা ও ভোগান্তিতে পড়তে হতো না আমাদের।’

সিরিয়াল দেওয়া ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী মো. জাকির বলেন, আমরা নিজেরাই সিরিয়াল দিয়ে লাইন ঠিক রাখছি। ভোরে এসেছিলাম টিকিট কাটতে কিন্তু পাইনি। তাই আগামীকাল যেন মিস না হয় সেজন্য আমরা যারা বাকি আছি তারা সিরিয়াল দিচ্ছি।

এদিকে, আজই স্টেশনে আসা অনেকেই নাম লেখাচ্ছেন এই সিরিয়ালে। এ সময় আরিফ নামের এক ব্যক্তি বলেন, আগামীকাল সকালে টিকিট দেবে। লাইনে দাঁড়াবো, এখন সিরিয়াল দিলাম। সবার সঙ্গে যদি টিকিট পাওয়া যায়, তাই এই সিরিয়াল দেওয়া।

 

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১