Pallibarta.com | টিকা সংরক্ষণের ফ্রিজে আগুন Page

বুধবার, ২৭ অক্টোবর ২০২১

টিকা সংরক্ষণের ফ্রিজে আগুন

বরগুনায় করোনার টিকা সংরক্ষণের দুটি ডিপ ফ্রিজে হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (৩০ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে বরগুনা সিভিল সার্জন কার্যালয়ের ওই ফ্রিজ দুটিতে আগুন লাগে।

এটি দুর্ঘটনা না নাশকতা প্রাথমিকভাবে তা জানা যায়নি। তবে পুড়ে যাওয়া ফ্রিজ দুটিতে কোনো টিকা ছিল না বলে দাবি করেছে কর্তৃপক্ষ।


বরগুনার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. খোর্শেদ আলম জানান, সিভিল সার্জনের কার্যালয়ে আগুনের শিখা দেখতে পেয়ে একজন পথচারী ফায়ার সার্ভিসকে জানান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে করোনার টিকা সংরক্ষণের দুটি ফ্রিজ পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সূত্রপাত হয়েছে।

বরগুনার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বলেন, সৌভাগ্যক্রমে ফ্রিজদুটিতে কোনো টিকা ছিল না। তবে আগুন লাগার ঘটনা তদন্ত করা হবে।

প্রসঙ্গত, চলতি বছরের ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন। ওই দিন ২১ জনকে টিকা দেওয়া হয়। পরদিন রাজধানীর ৫টি হাসপাতালে ৫৪৬ জনকে পর্যবেক্ষণমূলক টিকা দেওয়া হয়েছিল।
এরপর গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী গণটিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম টিকা নেওয়ার ৬০ দিন পর ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বুধবার (২৮ জুলাই) পর্যন্ত টিকার জন্য নিবন্ধন করেছেন প্রায় এক কোটি ৩৬ লাখ মানুষ। বুধবার পর্যন্ত প্রথম ডোজের টিকা পেয়েছেন ৮২ লাখ ৭০ হাজার ৪২২ জন। দ্বিতীয় ডোজের টিকা পেয়েছেন ৪৩ লাখ ২২ হাজার ৩২৭ জন। দেশে অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, মডার্না ও সিনোফার্মের টিকা দেওয়া হচ্ছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১