Pallibarta.com | টিকা না নিয়েও সনদ পেলেন মৃত নারী! - Pallibarta.com

বুধবার, ২৭ অক্টোবর ২০২১

টিকা না নিয়েও সনদ পেলেন মৃত নারী!

টিকা না নিয়েও সনদ পেলেন মৃত নারী!

টিকা না নিয়েও সনদ পেলেন মৃত নারী!
করোনাভাইরাসের দুই ডোজ টিকা না নিয়েও ভ্যাকসিন সনদ পেয়েছেন জায়দা খাতুন নামে এক মৃত নারী। ইতোমধ্যে ভ্যাকসিনের সনদ সংগ্রহের জন্য তার মোবাইলে কয়েকবার এসএমএস এসেছে। মৌলভীবাজারের মোকামবাজার গুমড়া এলাকার বাসিন্দা এ নারীর সঙ্গে ঘটেছে এমন ঘটনা।

তবে এ বিষয়ে সিভিল সার্জন বলছেন, সার্ভারে কোন ত্রুটির কারণে হয়তো এ রকম ঘটতে পারে। বিষয়টি নিশ্চিত করে মৃত জায়দা খাতুনের ছেলে মো. আজমল হোসেন জানিয়েছেন, তার মা জায়দা খাতুনকে করোনার টিকা দিতে ১ আগস্ট রেজিস্ট্রেশন করানো হয়। তবে তিনি ক্যান্সার রোগী হওয়াতে ডাক্তার টিকা না দেওয়ার পরামর্শ দেন। এতে আর তার মায়ের টিকা দেওয়া হয়নি। তিনি জানান, রেজিস্ট্রেশন করায় প্রথম ডোজ টিকা নিতে মোবাইলে এসএমএস আসে গত ১৭ আগস্ট। এতে তারা ডাক্তারের পরামর্শে টিকা নেননি।

এরপর প্রথম ডোজ টিকা নেওয়া সম্পন্ন হয়েছে জানিয়ে গত ১৮ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজ টিকা নিতে আবারও এসএমএস আসে। এতে তিনিসহ তার পরিবার হতভম্ব হয়ে যান। এদিকে তার মা ক্যান্সার আক্রান্ত থাকায় চলতি বছরের ২৯ আগস্ট মারাও যান। এতেই বিষয়টি সম্পন্ন হয়নি। সর্বশেষ আবারও তাদের মোবাইলে এসএমএস আসে- দুই ডোজ টিকা দেওয়া সম্পন্ন করেছেন। পরে ৫ অক্টোবর জায়দা খাতুনের করোনা ভ্যাকসিনের সনদ সংগ্রহের তারিখ জানিয়ে এসএমএস।

টিকা না দিয়ে টিকা দেওয়া হয়েছে। আবার সনদ নিতে এসএমএস। এতে মারা যাওয়া জায়দা খাতুনের পরিবার ক্ষুব্ধ হয়েছেন। তারা বলছে, স্বাস্থ্য বিভাগের এমন আচরণ ঠিক হয়নি।

এ বিষয়ে মৌলভীবাজারের সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, এরকম একাধিক ভুল হওয়ার কথা নয়। তবে সার্ভারে ত্রুটির কারণে এ রকম ঘটতে পারে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১