Pallibarta.com | টানা চার ম্যাচ ফ্লপ সৌম্য! Page টানা চার ম্যাচ ফ্লপ সৌম্য! Page

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

টানা চার ম্যাচ ফ্লপ সৌম্য!

২, ০, ২, ৮- চার ম্যাচে সৌম্য সরকারের স্কোর। শনিবার (০৭ আগস্ট) ব্যাট করতে নেমে অজি পেসার টার্নারকে প্রথমে একটা ছয় মারলেন ঠিকই, তবে টিকলেন না বেশিক্ষণ। জশ হ্যাজলউডের শর্ট বলে পুল করতে গিয়ে খাড়া ওপরের দিকে ক্যাচ তুলেছেন এই ওপেনার। অ্যালেক্স ক্যারির হাতে ধরা পড়েছেন তিনি। ২৪ রানে প্রথম উইকেট হারিয়েছে বাংলাদেশ।

টানা তিন ম্যাচে উদ্বোধনী জুটিতে রান পায়নি বাংলাদেশ। হোয়াইট ওয়াশের মিশনে চতুর্থ ম্যাচে শনিবার (৭ আগস্ট) মাঠে নামার আগে তাই পরপর ব্যর্থ সৌম্য সরকার ও নাঈম শেখের একাদশে সুযোগ পাওয়া নিয়েই একপ্রকার সন্দেহ ছিল। তবে এদিন আবারও ব্যাট হাতে ব্যর্থ সৌম্য।

অন্যদিকে, এ সিরিজে এখন পর্যন্ত সেভাবে সুবিধা করতে পারেননি মোহাম্মদ নাঈম। জশ হ্যাজলউডের প্রথম ওভারে আজ মারলেন দুটি চার। প্রথমটি পুল করে, পরেরটি কাট করে। পরের ওভারে অ্যাশটন টার্নারকে জায়গা বানিয়ে লং-অফ দিয়ে ছয় মেরেছেন সৌম্য সরকার। যদিও সেটি অল্পর জন্য গেছে সেখানে থাকা ফিল্ডারের নাগালের বাইরে দিয়ে।
টিম টাইগার্স টানা জয়ের দেখা পেলেও কিছুতেই ওপেনিং জুটিতে সফলতা আসছে না স্বাগতিকদের। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শুরুর তিন ম্যাচে টাইগারদের সর্বোচ্চ উদ্বোধনী জুটি ১৫ রানের। সৌম্য সরকার আর নাঈম শেখ আস্থার প্রতিদান রাখতে পারছেন না। তবুও এই দুই ব্যাটসম্যানের ওপর আস্থা রেখেছে বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট।
এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং করছে বাংলাদেশ। এরইমধ্যে মিরপুরে ইতিহাস রচনা করেছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করে আত্মবিশ্বাসের তুঙ্গে টাইগাররা। সিরিজের প্রথম ৩ ম্যাচেই আধিপত্য ছিল স্বাগতিকদের। ব্যাট হাতে দলের ভরসা মাহমুদউল্লাহ-সাকিব-আফিফ ও সোহানরা।

বল হাতে প্রতিপক্ষের জন্য ধাঁধাঁ হয়ে দাঁড়িয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজ। হোয়াইটওয়াশের পথে এগিয়ে যেতে চতুর্থ ম্যাচেও পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রাখতে চায় ডমিঙ্গোর দল।

একটা জয়ের জন্য মরিয়া হয়ে আছে সিরিজ হারের লজ্জায় ডোবা অস্ট্রেলিয়া। মিরপুরের উইকেটটাকে কোনোভাবেই বুঝে উঠতে পারছে না অজিরা। তৃতীয় ম্যাচে একাদশে তিনটি পরিবর্তন এনেও ভাগ্য বদল হয়নি তাদের।

আর এরইমধ্যে টানা তিন ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম ম্যাচে ১৩১ রানের ছোট পুঁজি নিয়েও জিতেছিল বাংলাদেশ। নিজেদের ইতিহাসে সবচেয়ে কম রান করে জেতার রেকর্ড।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০