Pallibarta.com | টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, দেখে নিন একাদশ। ৷ টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, দেখে নিন একাদশ। - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, দেখে নিন একাদশ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। এদিকে, আগেই সিরিজ জিতে নেওয়া টিম টাইগার্স শেষ লড়াইয়ে নামছে দুই পরিবর্তন নিয়ে। অন্যদিকে, অস্ট্রেলিয়া দলে ফিরছেন অভিষেকে হ্যাটট্রিক করা পেসার নাথান এলিস।

রোববার (৮ আগস্ট) সন্ধ্যার পর এমন খবর ছড়িয়ে পড়ে যে, অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে খেলছেন না সাকিব। তবে দেশ সেরা এই অলরাউন্ডারকে নিয়েই একাদশ সাজিয়েছে বাংলাদেশ। তবে বাদ পড়েছে শামীম পাটোওয়ারী ও শরিফুল ইসলাম। আর তাদের জায়গায় যুক্ত হয়েছে অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত এবং মোহাম্মদ সাইফুদ্দিন।

অন্যদিকে, অভিষেকে হ্যাটট্রিক করার পরের ম্যাচেই দল থেকে বাদ পড়েন অজি পেসার নাথান এলিস। কিন্তু শেষ ম্যাচে আবারও তাকে দলে ফেরানো হয়েছে।

সিরিজের প্রথম ম্যাচে ১৩১ রানের পুঁজি নিয়েও ২৩ রানের দাপুটে জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ১২১ রানে গুটিয়ে দিয়ে ৮ বল হাতে রেখে ৫ উইকেটে জয় পায় টাইগাররা। তৃতীয় ম্যাচে ১২৭ রান করেও দুর্দান্ত বোলিং করে ১০ রানের জয়ে প্রথমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের ইতিহাস গড়ে বাংলাদেশ। শনিবার (৭ আগস্ট) চতুর্থ ম্যাচে ১০৪ রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশ হেরে যায় ৩ উইকেটে।

শেষ ম্যাচের আগেই সিরিজ নিশ্চিত করে ফেলেছে টাইগাররা। আর তাই আজকের (৯ আগস্ট) ম্যাচটি দাঁড়িয়েছে নিছক নিয়ম রক্ষার লড়াইয়ে। তবে জয় দিয়েই শেষটা রাঙাতে চায় মাহমুদউল্লাহ বাহিনী। অন্যদিকে, ম্যাথু ওয়েডের টিম অস্ট্রেলিয়াও হারের ব্যবধান কমাতে মুখিয়ে আছে। ৩-২ ব্যবধানে সিরিজ হেরে দেশে ফেরাই তাদের লক্ষ্য। আর টাইগারদের লক্ষ্য ৪-১।

বাংলাদেশের একাদশ : সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দীন ও নাসুম আহমেদ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০