Pallibarta.com | জিম্বাবুয়ে সফরে তিন ফরম্যাটের দল ঘোষণা বাংলাদেশের - Pallibarta.com

রবিবার, ১৭ অক্টোবর ২০২১

জিম্বাবুয়ে সফরে তিন ফরম্যাটের দল ঘোষণা বাংলাদেশের

ওয়ানডে সুপার লিগের সিরিজ আর টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য জিম্বাবুয়ে সফরের কথা আছে বাংলাদেশের। এর আগে আজ ঘোষিত হলো তিন ফরম্যাটেরই দল। সাকিব আল হাসান আছেন সব ফরম্যাটেই। আর মুশফিকুর রহিম বিশ্রাম পেয়েছেন টি টোয়েন্টি সিরিজ থেকে।



ঘোষিত দলে তিন ফরম্যাটেই সুযোগ পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান। টি-টোয়েন্টি দলে নতুন মুখ শামীম হোসেন পাটোয়ারি।

জিম্বাবুয়ে সফরে তিন ফরম্যাটেই দলে আছেন সাকিব। একইভাবে সব ফরম্যাটে দলে রয়েছেন নুরুল হাসান সোহান। সফরের ঘোষিত দলে একমাত্র নতুন মুখ শামীম হোসেন। ওয়ানডে দল থেকে বাদ পড়া সৌম্য সরকার রয়েছেন শুধু টি-টোয়েন্টি দলে। মুস্তাফিজুর রহমান আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে।

ওয়ানডে দলে ফিরেছেন রুবেল হোসেন ও তাইজুল ইসলাম। বাদ পড়েছেন সৌম্য সরকার, শেখ মেহেদী। শ্রীলঙ্কার বিপক্ষে পিঠের চোটের কারণে খেলতে পারেননি রুবেল। টি-টোয়েন্টি দলে নেই মুশফিক। টেস্ট ও ওয়ানডে খেলে উইকেটরক্ষক ব্যাটসম্যান দেশে ফিরবেন। রুবেল ওয়ানডে দলে থাকলেও নেই টি-টোয়েন্টিতে।

টেস্ট দলঃ

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

ওয়ানডে দলঃ

তামিম ইকবাল খান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১