Pallibarta.com | জাফলংয়ে ঢুকতে লাগবে ফি, থাকছে ফ্রি ওয়াইফাই - Pallibarta.com

বুধবার, ২৭ অক্টোবর ২০২১

জাফলংয়ে ঢুকতে লাগবে ফি, থাকছে ফ্রি ওয়াইফাই

জাফলংয়ে ঢুকতে লাগবে ফি, থাকছে ফ্রি ওয়াইফাই

জাফলংয়ে ঢুকতে লাগবে ফি, থাকছে ফ্রি ওয়াইফাই ।
সিলেটের পর্যটন কেন্দ্র জাফলংয়ে বেড়াতে আসা পর্যটকদের এখন থেকে ১০ টাকা করে প্রবেশ ফি দিতে হবে। অনেক আগেই এই প্রবেশ ফি নির্ধারণ করা হলেও বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল থেকে ফি নেওয়ার এ কার্যক্রম শুরু হয়।

সিলেট অঞ্চলের পর্যটন কেন্দ্রে নিরাপত্তাসহ সুযোগ-সুবিধা নিশ্চিত করতে পর্যটকদের জন্য নানা পদক্ষেপ নিয়েছে সরকার। এর ধারাবাহিকতায় নিরাপত্তার স্বার্থে এখন থেকে জাফলংয়ের পাথর-পানি দেখতে তিনটি বিশেষ প্রবেশপথ দিয়ে প্রবেশ করতে হবে পর্যটকদের।

সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম জানান, জেলা পর্যটন উন্নয়ন কমিটির মাধ্যমে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ফি নেওয়ার বিষয়টি তদারকি করছে। প্রবেশ ফি দেওয়ার পর পর্যটকরা নির্ধারিত খরচে ট্যুর গাইড, ফটোগ্রাফার ও নৌকা ভাড়া করতে পারবেন। পাশাপাশি থাকবে বিনামূল্যে ওয়াইফাই সেবা। এ ছাড়া তিন মাস পর পুরো জাফলংকে ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় নিয়ে আসার পরিকল্পনাও রয়েছে।

তিনি জানান, সিলেট অঞ্চলের মধ্যে সবচেয়ে বেশি মানুষ বেড়াতে যান জাফলংয়ে। প্রতিদিন এ পর্যটন স্পটে সমাগম হয় দুই-তিন হাজার মানুষের। ছুটির দিনে এ সংখ্যা বেড়ে যায় কয়েক গুণ। সবার নিরাপত্তা নিশ্চিত করতে আলাদা প্রবেশপথ রাখার সিদ্ধান্ত হয়েছে।

প্রাথমিকভাবে তিন মাস এ কার্যক্রম পর্যবেক্ষণ করা হবে। এরপর পরবর্তী করণীয় নির্ধারণ করে পুরো প্রক্রিয়া আরও পর্যটকবান্ধব করা হবে। তাছাড়া পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে ট্যুরিস্ট পুলিশসহ গোয়াইনঘাট থানা পুলিশ সতর্কভাবে কাজ করছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১