চেনা রূপে রাজধানীর রাস্তা

রাজধানীর রাস্তা চেনা রূপে ফেরার ইঙ্গিত

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের জারি করা কঠোর বিধিনিষেধের ১৩তম দিন আজ মঙ্গলবার। আজ সকাল থেকে ঢাকার ফার্মগেট, তেজগাঁও, মৌচাকসহ বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, সড়কে রিকশা, মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি ও মাইক্রোবাসের চাপ রয়েছে। মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশিচৌকি থাকলেও ঢিলেঢালা ভাব। ঢাকা ফিরে যাচ্ছে আগের চিত্রে।

ঈদুল আজহা সামনে রেখে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলা বিধিনিষেধ শর্তসাপেক্ষে শিথিল রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ মঙ্গলবার এ নিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রীপরিষদ বিভাগ। বিধিনিষেধ শিথিলের দুই দিন আগেই রাজধানীর রাস্তায় ঢিলেঢালা ভাব দেখা গেছে।

সকালে ফার্মগেটে পুলিশের তল্লাশিচৌকিতে দেখা যায়, মোটরসাইকেল ও প্রাইভেট কারে আরোহী ব্যক্তিরা বাইরে বের হওয়ার কারণ বলছেন। রিকশায় অসংখ্য যাত্রী চলাচল করতে দেখা গেছে। এসব গাড়ির চাপে সকাল সাড়ে ১০টার দিকে কারওয়ানবাজার সড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, মানুষ বিভিন্ন অজুহাতে বের হচ্ছেন। যাঁরা বের হচ্ছেন, তাঁরা ব্যাংক, বেসরকারি অফিস, হাসপাতাল, বাজার, করোনা পরীক্ষা করতে যাওয়ার কথা বলছেন। নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ার কারণে গতকাল সোমবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ৬০৪ জনকে আটক করে। আর ১৬৮ জন ও ৭২৭টি গাড়িকে জরিমানা করে।

সুত্র : প্রথম আলো

Print Friendly, PDF & Email

Translate »