Pallibarta.com | চা-শ্রমিকদের মাঝে পৌনে ২ কোটি টাকা বিতরণ - Pallibarta.com চা-শ্রমিকদের মাঝে পৌনে ২ কোটি টাকা বিতরণ - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

চা-শ্রমিকদের মাঝে পৌনে ২ কোটি টাকা বিতরণ

চা-শ্রমিকদের মাঝে পৌনে ২ কোটি টাকা বিতরণ

চা-শ্রমিকদের মাঝে পৌনে ২ কোটি টাকা বিতরণ ।
চা-শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় এককালীন আর্থিক অনুদান বিতরণ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

শনিবার (১১ সেপ্টেম্বর) মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে এ আর্থিক অনুদান প্রদান করেন মন্ত্রী। এসময়, বর্তমান সরকার চা-শ্রমিকদের জীবনমান উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছে বলে জানান তিনি।

অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী বলেন, জনগণের স্বার্থ ও বনভূমি সংরক্ষণের লক্ষ্যে জুড়ী উপজেলার লাঠিটিলায় দেশের তৃতীয় বঙ্গবন্ধু সাফারি পার্ক নির্মাণ করা হবে। এর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের উদ্দেশে তিনি বলেন, সাফারি পার্কের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। জুড়ীতেই নির্মাণ করা হবে বঙ্গবন্ধু সাফারি পার্ক।
সমাজসেবা অধিদপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে শাহাব উদ্দিন ৩ হাজার ৪ শত ৪৭ জন চা শ্রমিকের মাঝে জনপ্রতি ৫ হাজার টাকা করে মোট ১ কোটি ৭২ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করেন। এছাড়াও, তিনি ১০ জন সংস্কৃতিসেবীর মাঝে ২৫ হাজার টাকা এবং ১ জন দুরারোগ্য রোগীকে ৫০ হাজার টাকা তুলে দেন।
একইদিন অপর এক অনুষ্ঠানে পরিবেশ মন্ত্রী ১ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে উত্তর ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন এবং ১ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে শিলঘাট চা-বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াস ব্লকসহ নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাকেশ পাল প্রমুখ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০