Pallibarta.com | চার কেজির কাতলে পুরস্কার মিলল ২ লাখ টাকা - Pallibarta.com

রবিবার, ১৭ অক্টোবর ২০২১

চার কেজির কাতলে পুরস্কার মিলল ২ লাখ টাকা

চার কেজির কাতলে পুরস্কার মিলল ২ লাখ টাকা

চার কেজির কাতলে পুরস্কার মিলল ২ লাখ টাকা ।
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা সদরের মৎস্য শিকার প্রতিযোগিতায় সোয়া ৪ কেজি ওজনের কাতল মাছ বড়শিতে তুলে দুই লাখ টাকা পুরস্কার জিতেছেন নাসির উদ্দিন নামে এক সৌখিন মৎস্য শিকারি।
শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সরাইল উপজেলার বড় দেওয়ান পাড়ার দেওয়ান দিঘিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এমন প্রতিযোগিতার আয়োজন করে দেওয়ান দিঘি মৎস্য চাষ সমিতি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মেড্ডা এলাকার বাসিন্দা নাসির উদ্দিন প্রতিযোগীটার শেষ সময়ে এসে ৪ কোজি ২৪০ গ্রাম ওজনে একটি কাতল মাছ শিকার করেন। এ কাতল মাছ শিকারের মাধ্যমে প্রথম হয়ে পুরস্কার জিতেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত মৎস্য শিকার প্রতিযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া ছাড়াও ঢাকা, ময়মনসিংহ, কিশোরগঞ্জ ও হবিগঞ্জ জেলা থেকে মোট ২১ জন মৎস্য শিকারি অংশ নেন। যাদের প্রত্যেককে নিতে হয়েছে ২২ হাজার টাকা মূল্যের টিকিট।
প্রতিযোগিতায় অংশ নেওয়া মৎস্য শিকারিরা সারাদিন বড়শি ফেলেও মাছের কোনো দেখা পাননি। পরে নাসির উদ্দিন প্রতিযোগিতার শেষ সময়ে এসে ৪ কোজি ২৪০ গ্রাম ওজনের একটি কাতল মাছ শিকার করেন। প্রতিযোগিতায় প্রথম হওয়ায় ২ লাখ টাকা পুরস্কার জিতে নেন।

এছাড়াও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার উরশিউড়া গ্রামের শিতেষ বিশ্বাস শিকার করেন ৪ কেজি ৬০ গ্রাম, ৩ কেজি ৭৭৫ গ্রাম ও ৩ কেজি ২১০ গ্রাম ওজনের তিনটি কাতল মাছ। ফলে তিনি একাই দ্বিতীয়, চতুর্থ ও ষষ্ঠ পুরস্কার লাভ করেন। তিনি পুরস্কার হিসেবে পেয়েছেন মোট ১ লাখ ৭০ হাজার টাকা।

দেওয়ান দিঘি মৎস্য চাষ সমিতির সভাপতি ফরহাদ উদ্দিন ঠাকুর সাংবাদিকদের জানান, প্রতি বছর দিঘিতে মৎস্য শিকার প্রতিযোগিতার আয়োজন করা হয়। দেশের বিভিন্ন স্থান থেকে সৌখিন মৎস্য শিকারিরা এ প্রতিযোগিতায় অংশ নেন। ভবিষ্যতেও এ ধরনের আয়োজন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১