Pallibarta.com | চট্টগ্রামে ইপিজেড শ্রমিকদের করোনার টিকাদান শুরু - Pallibarta.com

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

চট্টগ্রামে ইপিজেড শ্রমিকদের করোনার টিকাদান শুরু

চট্টগ্রামে ইপিজেড শ্রমিকদের করোনার টিকাদান শুরু

অবশেষে চট্টগ্রাম ইপিজেডের ১৫১টি প্রতিষ্ঠানের ২ লাখ শ্রমিককে করোনা টিকা প্রয়োগ শুরু হয়েছে। শনিবার (২৮ আগস্ট) সকালে এ কার্যক্রম শুরু হয়। ইপিজেড মেডিকেল সেন্টারের পাশাপাশি কারখানাগুলোতে বুথ তৈরি করে এ টিকা প্রয়োগ করছেন স্বাস্থ্যকর্মীরা।

লতি বছরের ফেব্রুয়ারি মাসে দেশে করোনার টিকা প্রয়োগ শুরু হলে তোড়জোড় হয় ইপিজেড শ্রমিকদের এর আওতায় নিয়ে আসার। শেষ পর্যন্ত সব জটিলতা কাটিয়ে শনিবার (২৮ আগস্ট) সকাল থেকে টিকা প্রয়োগ শুরু হয়। এ সম্পর্কে চট্টগ্রাম ইপিজেডের মহাব্যবস্থাপক মসিউদ্দিন বিন মেজবাহ বলেন, মূলত চট্টগ্রাম ইপিজেডের ১৫১টি কারখানার ২ লাখ শ্রমিককে করোনা টিকার আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, গত ১ আগস্ট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও সিভিল সার্জনকে ইপিজেডের শ্রমিকদের করোনার টিকা প্রদানে অগ্রাধিকার দিয়ে ইপিজেড হাসপাতালকে টিকাকেন্দ্র হিসেবে রূপান্তরের দাবি জানিয়েছিলাম আমরা। সেই প্রক্রিয়া এখনো চলমান। তবে আজ থেকে চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে দুই ইপিজেডকে উপকেন্দ্র হিসেবে ব্যবহার করে শ্রমিকদের টিকা প্রদান শুরু হলো। শ্রমিকদের চীন থেকে আনা সিনোফার্মের টিকা দেওয়া হচ্ছে।

এ সময় ইপিজেডের অন্যতম শীর্ষ রপ্তানিকারক প্রতিষ্ঠান প্যাসিফিক জিন্স লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর বলেন, আমাদের এখানে ৩০ হাজার কর্মী বাহিনী রয়েছে। তাদের সবাইকে টিকার আওতায় আনা হবে।

এদিকে নিজ কারখানায় বসে, কোনো রকম জটিলতায় না গিয়ে, অনেকটা ভোগান্তি এড়িয়ে করোনার ভ্যাকসিন দিতে পেরে কারখানার শ্রমিকরাও উচ্ছ্বসিত। চট্টগ্রাম এবং কর্ণফুলী ইপিজেডের ৫ হাজার শ্রমিককে টিকা দেওয়া হয়েছে। দেশে এ ধরনের ইপিজেড রয়েছে ৮টি।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০