Pallibarta.com | ঘরের দরজায় টাকা রেখে ক্ষমা প্রার্থনা, এলাকায় চাঞ্চল্য - Pallibarta.com

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

ঘরের দরজায় টাকা রেখে ক্ষমা প্রার্থনা, এলাকায় চাঞ্চল্য

ঘরের দরজায় টাকা রেখে ক্ষমা প্রার্থনা, এলাকায় চাঞ্চল্য

ঘরের দরজায় টাকা রেখে ক্ষমা প্রার্থনা, এলাকায় চাঞ্চল্য ।
কুড়িগ্রাম নাগেশ্বরীতে রাতের আঁধারে একাধিক ব্যক্তির ঘরের দরজায় বিভিন্ন অংকের টাকা রেখে যাওয়ার ঘটনা ঘটেছে। একই সঙ্গে চিরকুট লিখে ‘ক্ষমা’ চাওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে নাগেশ্বরী পৌরসভার সুখাতী ভাটিয়াটারী গ্রামে এই ঘটনা ঘটে।

ওই গ্রামের বাসিন্দা আমিনুর রহমানের ছেলে হাসানুর রহমান জানান, শুক্রবার রাতের খাবার শেষে সাড়ে ৮টার দিকে ঘরের দরজা বন্ধ করে শুয়ে পড়েন তিনি। কিন্তু ঘুম না আসায় আলো নেভাননি। এ অবস্থায় রাত ৯টার দিকে হঠাৎ ঘরের দরজার সামনে মানুষের পায়ের শব্দ শুনে চমকে উঠেন। তিনি দ্রুত দরজা খুলে দেখেন- কেউ একজন তার বাড়ি থেকে দ্রুত বেরিয়ে যাচ্ছেন। সঙ্গে সঙ্গে পিছু নিলেও তাকে ধরতে পারেননি। ফিরে এসে আবার দরজা বন্ধ করতে গিয়ে দেখেন নিচে কিছু একটা পড়ে আছে। তুলে দেখেন একটি ১০০ টাকার নোট। নোটের সঙ্গে স্ট্যাপল পিন দিয়ে লাগানো একটি চিরকুট। চিরকুটে হাতে লেখা আছে- ‘এই টাকাটা ক্ষতি করছি মাফ করে দিয়েন’।

এদিকে একইভাবে ওই গ্রামের আব্দুল বারেকের শোবার ঘরের দরজায় চিরকুটসহ ১০ টাকা, আব্দুস সাত্তারের বাড়ির ঘরের শোবার ঘরের দরজায় চিরকুটসহ ৫০ টাকা, সাইদুর রহমানের বাড়ির শোবার ঘরের দরজায় চিরকুটসহ ৩০ টাকা, মজনু মিয়ার বাড়ির শোবার ঘরের দরজায় চিরকুটসহ ১০০ টাকা কে বা কারা রেখে গেছেন।

সকালে এ ঘটনা ছড়িয়ে পড়লে কৌতুহলী মানুষ বাড়িগুলোতে ভিড় করতে থাকেন। শুরু হয় নানান জল্পনা-কল্পনা। এলাকাবাসীর ধারণা, এক বা একাধিক ব্যক্তি রসিকতা হিসেবে অথবা ভীতিকর পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে এ কাজটি করে থাকতে পারেন। নাগেশ্বরী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রুহুল আমিন জানান, ঘটনাটি শুনেছি। তবে কে বা কারা এ কাজটি কেন করেছে বুঝতে পারছি না।

এ প্রসঙ্গে নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীউল হাসান জানান, শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে লোকমুখে ঘটনাটি শোনার পর ওই এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১