Pallibarta.com | গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে বেলজিয়াম - Pallibarta.com

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে বেলজিয়াম

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে রাশিয়া ও ডেনমার্ককে হারিয়ে নকআউট পর্ব আগেই নিশ্চিত করেছিল হট ফেভারিট বেলজিয়াম। অপেক্ষা ছিল কেবল শেষ ম্যাচের আনুষ্ঠানিকতার এবং গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। শেষ ম্যাচে ফিনল্যান্ডকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে সেটিও নিশ্চিত হলো এডেন হ্যাজার্ডদের।



বেলজিয়ামের হয়ে এদিন একটি গোল করেন রোমেলো লুকাকু। আরেকটি আসে ফিনল্যান্ডের হ্রাডেকির আত্মঘাতী গোল থেকে। এই ‘তগ্রুপ পর্বের তিনটি ম্যাচ জিতে ৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়ে পরের পর্বে নাম লেখালো বেলজিয়াম। আর বেলজিয়ামের কাছে দুই গোলের ব্যবধানে হেরে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় গ্রুপ-বি তিন নম্বরে নেমে গেল ফিনল্যান্ড। আর তাতেই পরের পর্বে খেলার জন্য সরাসরি টিকিত পেল না ফিনিশিরা।

অবশ্য সরাসরি নকআউটের টিকিট না পেলেও আশা শেষ হয়ে যাচ্ছে না এখনই। অন্যান্য গ্রুপ গুলোর সঙ্গে সমীকরণ মিলিয়ে তিন নম্বর দল হিসেবে ফিনল্যান্ডের এখনও থাকছে পরের পর্বে খেলার সুযোগ।

খাতা-কলমে এবং মাঠের পারফরম্যান্সে ফিনল্যান্ডের চেয়ে যোজন যোজন এগিয়ে বেলজিয়াম। আর তাই তো ম্যাচ শুরুর আগে থেকে এগিয়ে রেড ডেভিলসরা। শুরু থেকেই ফিনিশদের ওপর চড়াও হয়ে খেলতে থাকে কেভিন ডি ব্রুইন, এডেন হ্যাজার্ড এবং রোমেলো লুকাকুরা। ম্যাচের ১৬তম মিনিটে ডি ব্রুইনের দুর্দান্ত এক পাস থেকে বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন লুকাকু। তবে তার আগেই লাইন্সম্যান অফসাইডের সিদ্ধান্ত জানিয়ে দেন।

দুর্দান্ত সব আক্রমণে ফিনিশদের রক্ষণের একের পর এক পরীক্ষা নিতেই থাকে বেলজিয়াম। তবে রক্ষণের দৃঢ়তা ঠিকই ধরে রাখে ফিনল্যান্ড। ডি ব্রুইন, লুকাকু আর হ্যাজার্ডদের সব প্রচেষ্টাকেই ব্যর্থ করে দিতে থাকে। ম্যাচের ৩৭তম মিনিটে ডি ব্রুইনের কাছ থেকে পাওয়া আরও একটি দুর্দান্ত বল লুকাকুর কাছে, এবারে শট ঠিকঠাক নিলেও তাতে ছিল না জোর। আর তাই তো সহজেই তা রুখে দিলেন হ্রাডেকি।

এরপর প্রথমার্ধের বাকি ফিনল্যান্ডের গোলরক্ষকের আরও বেশ কয়েকবার পরীক্ষা নিলেও তাকে পরাস্ত করতে পারেনি বেলজিয়ান আক্রমণভাগ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১