Pallibarta.com | গাড়িটি খুঁজে পেয়েছে, একে-৪৭ হাতে নারীকে খুঁজছে পুলিশ

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

গাড়িটি খুঁজে পেয়েছে, একে-৪৭ হাতে নারীকে খুঁজছে পুলিশ

গাড়িটি খুঁজে পেয়েছে, একে-৪৭ হাতে নারীকে খুঁজছে পুলিশ

ব্যস্ত সড়কে চলছে হাজারও গাড়ি। তার ভেতরেই একটি ক্যাডিলাক গাড়ির জানালায় দেখা গেল শরীরের অর্ধেক বের করে হাতে একে-৪৭ রাইফেল ধরে আছে এক তরুণী। কোনো সিনেমায় দৃশ্য নয় এটি। দৃশ্যটি বাস্তবে, যুক্তরাষ্ট্রে সান ফ্রান্সিসকোর একটি রাস্তায়।

সান ফ্রান্সিসকো পুলিশ টুইটারে ছবি পোস্ট করার পর ওই ঘটনা সামনে আসে। তবে কীভাবে ওই ছবি তাদের কাছে গেল তা পোস্টে জানায়নি পুলিশ।

এদিকে, পুলিশ ছবির ওই ক্যাডিলাক গাড়িটি খুঁজে পেয়েছে। তবে এই ঘটনায় কাউকে গ্রেপ্তা র করতে পারেনি। জনসম্মুখে অস্ত্র প্রদর্শনের জন্য ওই তরুণীসহ ঘটনার সঙ্গে জড়িতদের খোঁজ অব্যাহত আছে বলে জানিয়েছে পুলিশ।

কেন ওই তরুণী ব্যস্ত রাস্তায় এভাবে অস্ত্র হাতে নিয়েছিলেন সে ব্যাপারে পুলিশের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। এ ব্যাপারে তদন্ত চলছে বলে জানিয়েছে সান ফ্রান্সিসকো পুলিশ।

ফক্স নিউজের প্রতিবেদনে জানা গেছে, ২০২১ সালের জুলাই মাস পর্যন্ত সেখানে ১১৯টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। গত বছরের প্রথম ছয় মাসে সান ফ্রান্সিসকোতে ৫৮টি বন্দুক হামলার ঘটনা ঘটেছিল।

এর আগে সান ফ্রান্সিসকো থেকে ৫০ মাইল দক্ষিণ-পূর্বে অবস্থিত ১০ লাখ জনসংখ্যার সান হোসে শহরে এক বন্দুক-হামলার ঘটনায় ৮ ব্যক্তি নিহত ও অন্য একজন আহত হন। আর বন্দুকধারী ঘটনাস্থলে আত্মহত্যা করে। মার্কিন পুলিশ এ তথ্য জানায়।

চলতি বছরের শুরু থেকে জুন মাস অবধি ২৮২টি ম্যাস শুটিংয়ের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। শিকাগোতে বাকবিতণ্ডার জের ধরে চারজনকে গুলি করে হত্যা করা হয়। এর মধ্যে তিনজন নারী ছিলেন। এ ঘটনায় আরও চারজন আহত হন।

আর আলবামার আলবার্ট ভিলায় ফ্যাক্টরিতে দুই সহকর্মীকে গুলি করে হত্যা করে এক ব্যক্তি। এ ঘটনায় আরও দুজন আহত হন। পরে হামলাকারী আত্মহত্যা করেন।

করোনাভাইরাসের জন্য যেসব বিধিনিষেধ আরোপ হয়েছিল যুক্তরাষ্ট্রে তা প্রত্যাহারের পর থেকে মানুষ ঘর ছেড়ে বাইরে আসতে শুরু করেছেন। বিভিন্ন কর্মক্ষেত্রে অফিসে, জনসমাগমের জায়গায় অহরহ ঘটছে বন্দুক হামলার ঘটনা। লকডাউন সত্ত্বেও ২০২০ সালে যুক্তরাষ্ট্রে ৬১৪টি গোলাগুলির ঘটনা ঘটেছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০