Pallibarta.com | গাজীপুরে সাফারি পার্কে সাদা সিংহের মৃত্যু - Pallibarta.com

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

গাজীপুরে সাফারি পার্কে সাদা সিংহের মৃত্যু

গাজীপুরে সাফারি পার্কে সাদা সিংহের মৃত্যু

গাজীপুরে সাফারি পার্কে সাদা সিংহের মৃত্যু ।
গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে মারা গেছে একটি সাদা সিংহ। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে পার্কের আফ্রিকান কোর সাফারি অংশে বেষ্টনীরে ভেতরে সিংহটিকে মৃত অবস্থায় দেখতে পাওয়া যায়।
সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান, শুক্রবার বিকেলে খাবার দেয়ার সময় বেষ্টনীতে থাকা ছয়টি সিংহের মধ্যে পাঁচটি সিংহ খাবার খেতে আসে। অপর একটি পুরুষ সাদা সিংহ খাবার খেতে না আসায় খোঁজ নেন পার্কের কর্মচারীরা। পরে পার্কের বন্যপ্রাণী সুপারভাইজার সারোয়ার হোসেন সিংহটিকে বেষ্টনীর ভেতর একটি গাছের নিচে শুয়ে থাকতে দেখেন। কাছে গেলে সিংহটিকে মৃত অবস্থায় দেখতে পান তিনি।

তিনি আরও জানান, মারা যাওয়া সিংহটি প্রায় ৫-৬ বছর আগে এ পার্কেই জন্ম হয়। পার্কে ১১টি সিংহ ছিল। এর মধ্যে টারটি পুরুষ সিংহ এবং সাতটি মাদী সিংহ। এই সিংহটির মৃত্যুর পর সাফারি পার্কে এখন আর একটিমাত্র সাদা সিংহ রয়েছে।

পার্কের ভেটেনারি সার্জন হাতেম সাজ্জাদ জুলকার নাঈন জানান, ধারণা করা হচ্ছে হিটস্ট্রোকে সিংহটি মারা যেতে পারে।

জানা যায়, খবর পেয়ে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার নেতৃত্বে একটি দল ওই সিংহের ময়নাতদন্তের জন্য নমুনা সংগ্রহ করে। পরে সিংহটিকে মাটিচাপা দেয়া হয়।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এস এম উকিল উদ্দিন জানান, ময়নাতদন্তের জন্য মৃত সিংহের শরীরের বিভিন্ন নমুনা সংগ্রহ করে সেন্ট্রাল ডিজিস ইনভেস্টিগেশন ল্যাবে (সিডিআইএল) পাঠিয়ে দেয়া হয়েছে। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর সিংহটির মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১