Pallibarta.com | খুতবায় আজান নিয়ে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১ - Pallibarta.com

বুধবার, ২০ অক্টোবর ২০২১

খুতবায় আজান নিয়ে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১

খুতবায় আজান নিয়ে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১

খুতবায় আজান নিয়ে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১। জুমার খুতবায় আজান দেওয়া নিয়ে মুসল্লিদের দুই পক্ষের সংঘর্ষে আবু হানিফ খান (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন কুড়াখাল গ্রামের কুড়াখাল কেন্দ্রীয় জামে মসজিদে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত আবু হানিফ খান কুড়াখাল গ্রামের আবদু খানের ছেলে। এ সংঘর্ষে দুইপক্ষের অন্তত ৭ জন মুসল্লি আহত হয়েছেন। আহতদের তিন জনকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকি চার জনকে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ রুহুল আমীন জানান, কুড়াখাল কেন্দ্রীয় জামে মসজিদের মুসল্লিরা দুইভাগে বিভক্ত। তাদের মধ্যে দীর্ঘদিন যাবৎ মসজিদের বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। এর জের ধরে শুক্রবার জুমার নামাজে খুতবায় আজান জোরে এবং আস্তে দেওয়ার মতবিরোধ নিয়ে মসল্লিদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এই সংঘর্ষে আবু হানিফ খান নামে একজন নিহত হয়। আহত হয় আরও অন্তত ৭জন।

তাদের তিনজনকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকি চারজনকে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, জুমার খুতবায় আজান দেওয়া নিয়ে মুসল্লিদের সংঘর্ষে একজন নিহত হয়েছে। তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মুসল্লিদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। বিষয়টি পুলিশ তদন্ত করছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১