জাতীয়ঢাকাশীর্ষ-২

খালেদা জিয়ার শারীরিক বিষয়ে যা জানালেন চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক:
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবস্থা ‘স্থিতিশীল’ আছে বলে জানিয়েছেন তাকে চিকিৎসা দেয়া মেডিকেল বোর্ড তথা তার চিকিৎসক টিমের প্রধান মেডিসিন ও বক্ষ ব্যাথি বিশেষজ্ঞ অধ্যাপক এফএম সিদ্দিকী।
আজ রোববার বিকেলে গুলশানের বাড়ি ‘ফিরোজায়’ খালেদা জিয়ার সঙ্গে দেখা করে এসে ডা. সিদ্দিকী সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, আমাদের সঙ্গে বাংলাদেশ, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ চিকিৎসকরা রয়েছেন। সবচেয়ে বিশেষ গুরুত্বপূর্ণ যে, ইউকেতে যে তার ছেলে ও ছেলের স্ত্রী ডা. জোবাইদা রহমান আছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজে আমার স্টুডেন্ট ছিলেন। তিনিও সব সময় মোটিভেট করছেন। আমরা একটা টিম ওয়ার্ক হিসেবে আলোচনা করে তার (খালেদা জিয়া) চিকিৎসা করছি। আমরা আশা করছি, যদি এভাবে আরো এক সপ্তাহ পার হওয়া যায় তাহলে ইনশাল্লাহ বিপদ থেকে মুক্ত হয়ে যাবেন তিনি।
চিকিৎসক টিমের প্রধান জানান, আমরা যদি কখনো মনে করি, তাকে হাসপাতালে নেয়া দরকার। আমরা সেই মুহূর্তে তাৎক্ষনিক হাসপাতালে নিয়ে যাবো। সে ধরনের প্রস্তুতি আমরা রেখেছি।
অধ্যাপক এফএম সিদ্দিকী বলেন, বেগম জিয়ার বাসার প্রত্যেককে চিকিৎসা দেয়া হচ্ছে যারা কোভিড পজেটিভ। কিন্তু ভালো দিক হচ্ছে বেশিরভাগই সিমটেমেটিক। প্রথম দিকে ১/২ জনের জ্বর ছিলো। ওদের এখন জ্বর নেই, সবাইকে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।
ম্যাডাম শুধু নিজেরই না, অন্যরা (কোভিড আক্রান্তরা) ওষুধ খাচ্ছে কিনা সেটাও তদারকি করছেন।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button