Pallibarta.com | খাগড়াছড়িতে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন - Pallibarta.com

শনিবার, ২৭ নভেম্বর ২০২১

খাগড়াছড়িতে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন

খাগড়াছড়িতে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন

খাগড়াছড়িতে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন ।
নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে খাগড়াছড়িতে জেলা আওয়ামী লীগ।

সোমবার (১৮ অক্টোবর) সকালে জন্মদিন উপলক্ষে জেলা শহরের নারিকেল বাগানে অবস্থিত দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। পরে জন্মদিনের কেক কাটা হয়। এর আগে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়েছে।

কর্মসূচিতে শরনার্থী পুনর্বাসক বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেনদ্ লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি কল্যান মিত্র বড়য়া, সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের ‘বঙ্গবন্ধু ভবনে’ শেখ রাসেল জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০