Pallibarta.com | কোচিং সেন্টার ২৫ নভেম্বর থেকে বন্ধ - Pallibarta.com

বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১

কোচিং সেন্টার ২৫ নভেম্বর থেকে বন্ধ

কোচিং সেন্টার ২৫ নভেম্বর থেকে বন্ধ

আগামী ২ ডিসেম্বর শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। এ কারণে ২৫ নভেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত কোচিং সেন্টার বন্ধ থাকবে। শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার এ তথ্য জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন কোচিং সেন্টার রয়েছে। কখনো কখনো এসব কোচিং সেন্টারকে ভিত্তি করেই বিভিন্ন গুজব ছড়ানোর অপচেষ্টা করা হয়। তাই সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি তদারক করছে।

তিনি বলেন, পরীক্ষার্থীদের ৩০ মিনিট আগে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। কেউ যদি তার পরে আসে তবে তাকে গেটে রেজিস্টার খাতায় পরিচয় ও দেরি হওয়ার কারণ উল্লেখ করে প্রবেশ করতে হবে। পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে প্রশ্নপত্রের সেট নির্বাচন কেন্দ্রে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। কেন্দ্রের মধ্যে কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। শুধু কেন্দ্র সচিব মোবাইল ফোন (ছবি তোলা যায় না) ব্যবহার করতে পারবেন।

যানজটের কারণে পরীক্ষার হলে পৌঁছতে শিক্ষার্থীদের দেরি হচ্ছে- সাংবাদিকরা এ বিষয়টি সম্পর্কে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি জানান, আগামী বছর থেকে যেসব পরীক্ষায় ছাত্রছাত্রী বেশি থাকে সেগুলো দেরিতে বা ‘অফিস আওয়ার’ শুরুর পরে পরীক্ষা শুরু করা যায় কিনা সে ব্যাপারে চিন্তা করা হচ্ছে।

স্বাস্থ্যবিধি সম্পর্কে তিনি বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

নতুন বছরে পাঠ্যবই সংক্রান্ত এক প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, প্রতিবছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হচ্ছে। এবারও তার ব্যত্যয় হবে না, বছরের শুরুতে শিক্ষার্থীরা নতুন বই পাবে। তবে গত বছর পাঠ্যপুস্তক উৎসব করা সম্ভব হয়নি, এবারও হয়তো পাঠ্যপুস্তক উৎসব করা সম্ভব নাও হতে পারে বলে জানান তিনি।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১