কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিল জেলা যুবলীগ - Pallibarta.com

শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩

কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিল জেলা যুবলীগ

কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিল জেলা যুবলীগ

নোয়াখালী প্রতিনিধিঃ
নোয়াখালীতে জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক একরামুল হক বিপ্লবের উদ্যোগে কৃষকের পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিল যুবলীগের নেতাকর্মীরা।

বুধবার (৩ মে) দিন ব্যাপী জেলা যুবলীগের নেতাকর্মীরা নোয়াখালীর সদর উপজেলার অর্শ্বদিয়া ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের স্থানীয় কৃষক মন্নানের ১০০ শতাংশ জমির ধান কেটে দেন। এতে কৃষক পরিবার খুব খুশী।

এদিকে শ্রমিক ও আর্থিক সংকটে কৃষকের পাশে এমন মানবিক কাজে নোয়াখালী জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক একরামুল হক বিপ্লব এগিয়ে আসায় সাধারন মানুষ ব্যাপক প্রশংসা করেন।

জানা যায়, নোয়াখালী জেলায় পুরোদমে শুরু হয়েছে বোরো ধান কাটা। এ সময় কৃষকরা শ্রমিক ও আর্থিক সংকটে পড়ে। সময় মত ধান কেটে বাড়িতে আনতে না পারায় কৃষকরা ক্ষতিগ্রস্থ হয়ে পড়ে। কৃষকের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর আহবানে ও কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা বীরমুক্তিযোদ্ধা মরহুম হামিদুল হক বকুলের ছেলে ও জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক একরামুল হক বিপ্লব নেতাকর্মীদের সাথে নিয়ে নোয়াখালীর সদর উপজেলার অর্শ্বদিয়া ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের স্থানীয় কৃষক মন্নানের ১০০ শতাংশ জমিতে ধান কেটে মাড়াই করে বাড়িতে পৌছে দেন।

এ সময় ধান কাটা কর্মসূচীতে অংশগ্রহন করেন নোয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলুল হক সুজন, সাবেক সহ-সভাপতি ইউনুস হায়দার আবির, ইয়াছিন আরাফাত ফয়সাল, মোঃ দাউদ, নোয়াখালী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পুলক রায়সহ অন্যান্য প্রমূখ।

কৃষক আব্দুল মন্নান জানান, আমি বহু কষ্টে ১০০ শতাংশ জমিতে ধান চাষ করছি। বর্তমানে শ্রমিক সংকট ও শ্রমিক মূল্য বেশী হওয়ায় আর্থিক সংকটের ধান কেটে বাড়িতে আনা নিয়ে দুঃচিন্তায় ছিলাম। জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক একরামুল হক বিপ্লব ভাইসহ নেতাকর্মীরা আমার ধান কেটে বাড়িতে পৌছে দেওয়ায় আমার উপকার হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ এসব নেতাকর্মীদের দোয়া করছি।

জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক একরামুল হক বিপ্লব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশে ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিল এ আহবানে অসহায় অসায় কৃষকদেও পাকা ধান কেটে বাড়িতে পৌছে দেওয়ার এ কর্মসূচী পালন করি। আমাদের এ কর্মসূচী অব্যাহত থাকবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০