Pallibarta.com | কুয়েতে নিষিদ্ধ দুলকারের ‘কুরুপ’ - Pallibarta.com

বুধবার, ১৮ মে ২০২২

কুয়েতে নিষিদ্ধ দুলকারের ‘কুরুপ’

কুয়েতে নিষিদ্ধ দুলকারের ‘কুরুপ’

নেটফ্লিক্সে সম্প্রতি মুক্তি পেয়েছে দুলকার সালমান অভিনীত বহুল আলোচিত মালয়ালম ক্রাইম থ্রিলার সিনেমা ‘কুরুপ’। ১৯৮৪ সালে কেরালার একজন বিখ্যাত ক্রিমিনাল সুকুমার কুরুপের বাস্তব জীবনকাহিনী নিয়ে নির্মিত হয়েছে এটি।

কুয়েতে নিষিদ্ধ দুলকারের ‘কুরুপ’

মালয়ালম, তামিল, তেলেগু, কন্নড় এবং হিন্দি ভাষায় বিশ্বব্যাপী ১৫০০টি স্ক্রিনে ছবিটি মুক্তি দিয়েছে। মুক্তি পেলেও কুয়েতে নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে এই সিনেমাটি। বেশ কয়েকটি আরব দেশে মুক্তি পেলেও কুয়েত সরকার মুভিটি মুক্তিতে নিষেধাজ্ঞা জারি করে।

ধারনা করা হচ্ছে, সম্ভবত একজন ওয়ান্টেড অপরাধীকে পুলিশের হাত থেকে পালাতে এবং কুয়েতে আশ্রয় নিতে দেখানোর জন্যই কুয়েতে নিষিদ্ধ করা হয়েছে ছবিটি। কুয়েতসহ আরব দেশগুলো তাদের দেশের পর্যটনের উন্নয়নে প্রোডাকশন হাউসগুলোকে চলচ্চিত্রের শুটিংয়ের অনুমতি দিয়েছিল।বেশ কয়েকটি প্রোডাকশন হাউস আরব দেশগুলিকে ভিলেন এবং সন্ত্রাসীদের আবাসস্থল হিসাবে প্রদর্শন করায় কুয়েত সরকার এ ব্যবস্থা গ্রহন করেছে বলে জানা যায়।

কুয়েতে নিষিদ্ধ দুলকারের ‘কুরুপ’

শ্রীনাথ রাজেন্দ্রান পরিচালিত ফিল্ম কুরুপ হল একজন মোস্ট ওয়ান্টেড ভারতীয় পলাতক ব্যক্তির গল্প, যিনি বীমার জন্য তার চেহারার মতো এক ব্যক্তিকে হত্যা করে কুয়েতে পালিয়ে গিয়ে তার মৃত্যুকে জাল করেছিলেন। সমালোচকদের মতে, কুরুপ হল ভারতের সবচেয়ে মেরুদন্ড-শীতল অপরাধের গল্পগুলির মধ্যে একটি। একটি কুখ্যাত অপরাধীর গল্পকে সিনেমাটিক উপায়ে সবচেয়ে বাস্তবসম্মত আকারে বর্ণনা করা হয়েছে এতে।

কুয়েতে নিষিদ্ধ দুলকারের ‘কুরুপ’

সিনেমাটিতে মুল চরিত্রে অভিনয় করেন সুপারস্টার দুলকার সালমান। এছাড়াও নারী চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী শোভিত ধুলিপালা, অনুপমা পরমেশ্বরসহ আরও অনেকে। দুবাইয়ের বুর্জ খলিফায় ১০ নভেম্বর সালমান-অভিনীত ছবির ট্রেলার মুক্তি পেয়েছিল। বিশ্বের সবচেয়ে উঁচু ভবনে প্রদর্শিত হওয়া এটি প্রথম মালয়ালম সিনেমা।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১