Pallibarta.com | কাভার্ডভ্যানের ধাক্কায় ভাঙল বাংলাদেশ ব্যাংকের প্রাচীর - Pallibarta.com

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

কাভার্ডভ্যানের ধাক্কায় ভাঙল বাংলাদেশ ব্যাংকের প্রাচীর

কাভার্ডভ্যানের ধাক্কায় ভাঙল বাংলাদেশ ব্যাংকের প্রাচীর

কাভার্ডভ্যানের ধাক্কায় ভাঙল বাংলাদেশ ব্যাংকের প্রাচীর | চট্টগ্রামে বাংলাদেশ ব্যাংক থেকে কারেন্সি নিতে আসা কাভার্ডভ্যানের ধাক্কায় ভেঙে গেছে ব্যাংকের সীমানাপ্রাচীর। রোববার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পাঁচ হকারসহ অন্তত সাতজন আহত হয়েছেন। আহতদের দ্রুত উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনায় দায়ী কাভার্ডভ্যানের চালককে আটক করেছে পুলিশ। একই সঙ্গে কাভার্ডভ্যানটিও জব্দ করা হয়েছে।

জানা গেছে, দুপুর ১২টায় বাংলাদেশ ব্যাংক থেকে ঢাকায় কারেন্সি নিয়ে যাওয়ার জন্য একটি কাভার্ডভ্যান ব্যাংকে প্রবেশ করে। এ সময় কাভার্ডভ্যানটি ঘোরানোর সময় সীমানাপ্রাচীরে ধাক্কা দেয়। এতে সীমানাপ্রাচীর ও সেফটি গ্রিল ভেঙে রাস্তার পাশে হকারদের ওপর পড়ে। এ সময় বেশ কয়েকজন পথচারীও গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কাভার্ডভ্যান চালকের ভুলের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। আদালত ভবনের উঠার সড়কটি একটি ব্যস্ততম সড়ক। বাংলাদেশ ব্যাংকের সীমানা দেয়ালের পাশে বসে রাস্তার ওপর ব্যবসা করে বেশকিছু হকার। কাভার্ডভ্যান দেয়ালটিতে ধাক্কা দিলে হকারদের ওপর পড়ে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। ব্যস্ততম ফুটপাত হওয়ায় বেশ কয়েকজন পথচারী ও আহত হন।

নন্দন কানন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মানেজার মোহাম্মদ আলী জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। তার আগেই আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কাভার্ডভ্যান চালকের দোষেই ঘটনাটি ঘটেছে বলে মনে হচ্ছে।

এদিকে দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে উপস্থিত হন বাংলাদেশ ব্যাংকের সিনিয়র কর্মকর্তারা। দুর্ঘটনার বিষয়টি গভর্নরকে জানানো হবে বলে জানান বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নজরুল ইসলাম।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দীন জানান, বাংলাদেশ ব্যাংক থেকে কারেন্সি নিয়ে যাওয়ার জন্য কাভার্ডভ্যানটি প্রবেশ করেছিল। এ ঘটনায় কাভার্ডভ্যান চালককে আটক করেছে পুলিশ। কাভার্ডভ্যানটিও জব্দ করা হয়েছে। এ ঘটনায় দোষীদের সবাইকে আইনের আত্ততায় আনা হবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০