Pallibarta.com | কর্মজীবী পুরুষকর্মজীবী নারীকে বিয়ে নয়, সংসদে আলোচনা - Pallibarta.com

রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

কর্মজীবী পুরুষকর্মজীবী নারীকে বিয়ে নয়, সংসদে আলোচনা

দেশে বেকার সমস্যা সমাধানের দারুণ এক তথ্য জাতীয় সংসদে উত্থাপন করেছেন বগুড়া ৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু। এখন থেকে দেশে কর্মজীবী পুরুষ যাতে কোন কর্মজীবী কোন মহিলাকে বিয়ে করতে না পারে, সে বিষয়ে আইন প্রণয়ন করার দাবি জানান তিনি।
কর্মজীবী পুরুষ কর্মজীবী নারীকে বিয়ে নয়, সংসদে আলোচনা

আইনমন্ত্রী আনিসুল হকের উদ্দেশে রাখা বক্তব্যে তিনি বলেন, দেশে এখন ৪ কোটি বেকার। কিন্তু এ বেকার সমস্যা সমাধান হচ্ছে না, কারণ, দেশে কর্মজীবী পুরুষরা কর্মজীবী মহিলাকে বিয়ে করছে, আর কর্মজীবী মহিলারা কর্মজীবী পুরুষকে বিয়ে করছেন। ফলে যারা বেকার আছেন, তারা বেকারই থাকছেন।

এক্ষেত্রে সমাধানের উপায় হিসেবে তিনি আইনমন্ত্রীর কাছে প্রস্তাব করেন, আইন করে যদি এ ধরনের বিয়ে বন্ধ করা হয়, তাহলে বেকার সমস্যার অনেকটা সমাধান হয়ে যাবে। এছাড়া পিতা মাতা দুজনই কর্মজীবী হলে, সন্তানরা গৃহকর্মীর হাতে নির্যাতিত হয় বলেও এ ধরনের বিয়ে বন্ধ করা উচিত বলে মনে করেন সংসদ সদস্য রেজাউল করিম বাবলু।

শনিবার (৪ সেপ্টেম্বর) জাতীয় সংসদের আইন প্রণয়ন কার্যাবলীতে অংশ নিয়ে তিনি এ প্রস্তাবনাগুলো দেন।
এ সময় তিনি আরও বলেন, আইনমন্ত্রী আনিসুল হককে তার অফিসে পাওয়া যায় না। বিশেষ করে করোনা শুরু হওয়ার পর থেকে তিনি মন্ত্রণালয়ে অফিস করেন না। তার পক্ষ থেকে আইনমন্ত্রীর দফতরে আগেও বেশ কয়েকটি চিঠি দেয়া হয়েছে বলে জানান বাবলু।
পরে তার বক্তব্যে আইনমন্ত্রী আনিসুল হক তার বক্তব্যে এ প্রস্তাবনাকে উড়িয়ে দিয়ে বলেন, এটা অসংবিধানিক। সংসদ সদস্যর প্রস্তাব নিয়ে এক কদমও হাটতে পারবেন না বলে জানান আইনমন্ত্রী। বলেন, দেশে বাক স্বাধীনতা আছে, তাই যে কেউ যে কোন কথা বলতে পারবেন। যা খুশি তাই বলতে পারেন। সংসদ সদস্য সে অধিকার ভোগ করলেও আইনমন্ত্রী জনগণের প্রতিনিধি হিসেবে যা খুশি তা করতে বা বলতে পারবেন না বলে জানান।
তবে করোনাকালে মন্ত্রণালয়ে কম যাওয়া বিষয়ে কোনো কথা বলেননি আইনমন্ত্রী।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০