খেলাশীর্ষ-২

করোনা মোকাবিলায় ভারতকে সাড়ে ৮ কোটি টাকা দিলো মুস্তাফিজরা

ভারতে করোনাভাইরাস ভয়াবহ রূপ নিয়েছে। দেশটির হাসপাতালগুলো অক্সিজেন সংকট তৈরি হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় দেশটির শিল্পপতিদের পাশাপাশি সহায়তার হাত বাড়িয়েছেন ক্রিকেটাররাও। সংকট মোকাবিলায় মুস্তাফিজের আইপিএল দল রাজস্থান রয়্যালস একটা ফান্ড গঠন করেছে। যাতে ফ্র্যাঞ্চাইজির খেলোয়াড়, মালিক ও দলের অন্য সদস্যরা মিলে সাড়ে ৭ কোটি রুপি দান করেছেন। যা বাংলাদেশি মুদ্রায় ৮ কোটি ৫৯ লাখ টাকা।

আজ বৃহস্পতিবার বিকালে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ম্যাচের আগে এই ঘোষণা দিয়েছে ২০০৮ আইপিএল বিজয়ী দল রাজস্থান। তাদের দানকৃত এই টাকা তুলে দেওয়া হয়েছে দাতব্য সংস্থা ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের (বিএটি) হাতে।

শিক্ষা ও কর্মদক্ষতা নিয়ে ভারত সরকারের সঙ্গে কাজ করে বিএটি। এই ট্রাস্টের প্রতিষ্ঠাতা প্রিন্স চার্লস ‘ভারতের জন্য অক্সিজেন’ শিরোনামে একটি জরুরি আবেদন জানিয়েছেন। এ প্রকল্প বাতাস থেকে অক্সিজেন নেওয়ার যন্ত্র অক্সিজেন কনসেনট্রেটর কেনা এবং সরবরাহ করার দিকে নজর দিয়েছে।

হাসপাতালে সরবরাহ কম থাকলে যেন রোগীদের সাহায্য করা যায়, সে চেষ্টা করা হবে। রাজস্থান রয়্যালস যে তহবিল গঠন করছে, সেটা পুরো ভারতে ছড়িয়ে দেওয়া হবে। অবশ্য প্রাথমিকভাবে রাজস্থান অগ্রাধিকার পাবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button