খেলাশীর্ষ-২

করোনা মোকাবিলায় বিশেষ উদ্যোগ নিয়েছে কোহলিরা

ভারতে করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ মোকাবিলায় অবদান রাখতে শুরু করেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো। রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসের পর এবার ভিন্ন রকমের উদ্যোগ নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

করোনাভাইরাস মহামারির সময় মানুষকে সচেতন করতে এবং অক্সিজেনের জন্য অর্থ সঞ্চয় করতে নীল রঙের বিশেষ জার্সি পরে মাঠে নামতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিটি। ওই জার্সিতে দলীয় লোগোর ওপর থাকবে মাস্ক, যা সবাইকে স্মরণ করাবে মাস্ক পরার প্রয়োজনীয়তার কথা।

ম্যাচ শেষে জার্সিটিতে সকল খেলোয়াড়ের অটোগ্রাফ নিয়ে তা নিলামে তুলবে ব্যাঙ্গালোর। এখান থেকে প্রাপ্ত অর্থ অনুদান হিসেবে দেওয়া হবে কোভিড ফান্ডে। এ ছাড়া আলাদাভাবে আর্থিক সাহায্য করবে তারা, যা দিয়ে অক্সিজেন সমস্যা কিছুটা হলেও দূর করা যাবে।

রোববার এক টুইট বার্তায় ব্যাঙ্গালোর জানিয়েছে, এই মৌসুমে আরসিবি কোনো একটি ম্যাচে বিশেষ নীল জার্সি পরে মাঠে নামবে। মহামারির বিরুদ্ধে লড়তে পিপিই কিট পরে গত বছর থেকে যারা লড়ে যাচ্ছেন, তাদের শ্রদ্ধা জানাতে এবং পাশে দাঁড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া ওই ম্যাচের জার্সিতে সই করবেন ক্রিকেটাররা, যা নিলাম করে অক্সিজেন এবং স্বাস্থ্য পরিকাঠামো তৈরির জন্য অর্থ সাহায্য করা হবে।’

এদিকে, এক ভিডিও বার্তায় দলটির অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‘যেভাবে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে তাতে আমরা চিন্তিত। কিভাবে আমরা তৃণমূল স্তরে সাহায্য করতে পারি তা নিয়ে আলোচনা হয়েছে। কোথায় কোথায় সাহায্য দরকার তা খুঁজে বের করেছে আরসিবি। এ কারণে অর্থ সাহায্যও করা হবে।’

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button