Pallibarta.com | করোনায় দেশে দুই ধরনের রোগী বেশি মারা যাচ্ছে - Pallibarta.com

বুধবার, ২০ অক্টোবর ২০২১

করোনায় দেশে দুই ধরনের রোগী বেশি মারা যাচ্ছে

করোনায় দেশে দুই ধরনের রোগী বেশি মারা যাচ্ছে
দেশে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ২৭ হাজার ২৭৭ জন রোগীর মধ্যে ৬৩ দশমিক ৫ শতাংশই ডায়াবেটিস ও উচ্চরক্তচাপে ভুগছিলেন। এছাড়া বক্ষব্যাধি, কিডনি সমস্যা, হাঁপানি, হৃদরোগ, থাইরয়েডসহ বিভিন্ন অসংক্রামক রোগে ভুগছিলেন, তারাই বেশি মারা যান। বয়স বিবেচনায় ৫০-৮০ বছরের রোগীদের মৃত্যুহার বেশি।
করোনায় দেশে দুই ধরনের রোগী বেশি মারা যাচ্ছে

বুধবার (২২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও পরিচালক (অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. রুবেদ আমিন করোনা পরস্থিতি সংক্রান্ত ভার্চুয়াল বুলেটিনে বক্তব্যকালে তিনি এ তথ্য জানিয়েছেন।

ডা. রুবেদ আমিন বলেন, সর্বশেষ গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষার হিসাবে সংক্রমণের হার ৫ শতাংশের নিচে নেমে এসেছে। বর্তমান করোনা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে অর্থাৎ একজন থেকে অনেক জনের মধ্যে সংক্রমিত হচ্ছে না।

সংক্রমণের হার শূন্যতে নামিয়ে আনার আশাবাদ ব্যক্ত করে বলেন, সংক্রমণের হার শূন্যতে নামিয়ে আনা এবং পর পর তিন সপ্তাহ তা অব্যাহত রাখতে পারলে দেশ করোনামুক্ত হয়েছে বলে বলা যাবে।

এদিকে, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা দেশে মারা গেছেন আরও ৩৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৩১৩ জনে। বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৩৭৬ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৪৭ হাজার ১৭৬ জনে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৪২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬ হাজার ১৩৬ জন। ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৭৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৪ দশমিক ৭৯ শতাংশ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১