Pallibarta.com | কক্সবাজার পৌর মেয়রের বিরুদ্ধে মামলা, সড়ক অবরোধ - Pallibarta.com

শনিবার, ২৭ নভেম্বর ২০২১

কক্সবাজার পৌর মেয়রের বিরুদ্ধে মামলা, সড়ক অবরোধ

কক্সবাজার পৌর মেয়রের বিরুদ্ধে মামলা, সড়ক অবরোধ

কক্সবাজার পৌর মেয়রের বিরুদ্ধে মামলা, সড়ক অবরোধ ।
কক্সবাজারে ছাত্রলীগের সাবেক নেতা মোনাফ সিকদারকে গুলি করে হত্যা চেষ্টার ঘটনায় পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে প্রধান আসামি করে মামলা দায়ের হয়েছে।

এদিকে, মামলার প্রতিবাদে কক্সবাজার শহরের প্রধান সড়ক অবরোধসহ জেলার বিভিন্ন উপজেলায় বিক্ষোভ মিছিল করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

রোববার (৩১ অক্টোবর) দুপুরে আহত মোনাফ সিকদারের ভাই শাহজাহান সিকদার বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন কক্সবাজার সদর থানার পরিদর্শক (তদন্ত) বিমল চন্দ্র দে।
মামলায় মুজিবুর রহমান ছাড়াও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরীকে ২ নম্বর আসামি করা হয়েছে। যেখানে ৮ জনের নাম উল্লেখ করে ১৪ জনকে আসামি করা হয়।
গুলিবিদ্ধ মোনাফ সিকদার ছাত্রলীগের কক্সবাজার জেলা কমিটির সাবেক সহ-সভাপতি। তিনি কক্সবাজার শহরের পেশকার পাড়ার মৃত শাহাব উদ্দিন সিকদারের ছেলে।

পুলিশ জানিয়েছে, কক্সবাজার শহরে ছাত্রলীগের সাবেক নেতা মোনাফ সিকদারকে গুলি করে হত্যা চেষ্টার ঘটনায় তার ভাই বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামাসহ ১৪ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। এতে প্রধান আসামি করা হয়েছে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে। পুলিশ মামলাটি তদন্ত করে ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করতে অভিযান চালাচ্ছে।
জেলা আওয়ামী লীগ নেতা ও পৌর মেয়র মুজিবুর রহমানের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করার প্রতিবাদে শহরের প্রধান সড়ক অবরোধ করে বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করছে দলীয় নেতাকর্মীরা। বিক্ষুব্ধ নেতাকর্মীরা সড়কে টায়ার জ্বালানোর পাশাপাশি মিছিল-মিটিং অব্যাহত রেখেছে। এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় বিক্ষোভ মিছিলও সমাবেশ চলছে।
গত ২৭ অক্টোবর রাতে কক্সবাজার শহরের হোটেল-মোটেল জোনের সুগন্ধা পয়েন্টে অজ্ঞাত দুর্বৃত্তরা ছাত্রলীগের সাবেক নেতা মোনাফ সিকদারকে লক্ষ্য করে গুলি করে। এতে গুলিবিদ্ধ মোনাফকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। এখনো চিকিৎসাধীন রয়েছেন মোনাম শিকদার।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০