Pallibarta.com | ‘চুলার আগুনে’ পুড়ল ১১ বসতঘর - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

‘চুলার আগুনে’ পুড়ল ১১ বসতঘর

‘চুলার আগুনে’ পুড়ল ১১ বসতঘর pallibarta.com

কক্সবাজারের ঈদগাঁওয়ে ‘চুলার আগুনে’ পুড়ে ছাই হয়েছে ১১টি বসতঘর। রোববার (০৮ মে) দুপুর ৩টায় ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের পূর্ব-ফরাজীপাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। রামু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ সৌমেন বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, দুপুরে ঈদগাঁও উপজেলার পূর্ব-ফরাজীপাড়ার এক বাড়িতে আকস্মিক আগুন লাগে। এতে ওই বাড়ি থেকে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণের চেষ্টার পাশাপাশি রামু ফায়ার সার্ভিস স্টেশনেও দেন।

ফায়ার সার্ভিসের রামু স্টেশনের দুটি ইউনিট এবং কক্সবাজার স্টেশনের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তিনি আরও জানান, আগুন লাগার ঘটনায় একটি মসজিদসহ অন্তত ১১টি বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে। এছাড়া আংশিক ক্ষয়ক্ষতি হয়েছে ২/৩ টি বসতঘর। তবে ঘটনায় কেউ হতাহত না হলেও প্রাথমিকভাবে আনুমানিক ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা সৌমেন জানান, স্থানীয় মাহমুদুল হক নামের এক ব্যক্তির বাড়ির রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। পরে তা দ্রুত আশপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে। তারপরও আগুন লাগার প্রকৃত কারণ জানার পাশাপাশি ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ ও তদন্ত অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

এদিকে জালালাবাদ ইউনিয়ন চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ বলেন, আগুন লাগার ঘটনা স্থানীয় উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। তারপরও স্থানীয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের অস্থায়ীভাবে থাকা ও খাওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে। পরে চূড়ান্তভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণের পর পুনর্বাসনের ব্যবস্থা নেওয়া হবে বলে জানান স্থানীয় ওই ইউপি চেয়ারম্যান।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১